বিজ্ঞাপন

দেশের সব স্কুলে শিশুদের ভ্যাকসিন দেওয়া: স্বাস্থ্যমন্ত্রী

August 13, 2022 | 3:29 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মানিকগঞ্জ: দেশে পাঁচ থেকে ১১ বছর বয়সী সব শিশুদের পরীক্ষামূলকভাবে করোনাভাইরাসের (কোভিড-১৯) ভ্যাকসিন প্রয়োগ শুরু হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক । আগামী ২৫ তারিখ থেকে সব সিটি করপোরেশনগুলোতে আগে ভ্যাকসিন প্রয়োগ শুরু হবে। পরে পর্যায়ক্রমে দেশের সব স্কুলগুলোতে শিশুদের ভ্যাকসিন দেওয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

শনিবার (১৩ আগস্ট) দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে নবজাতকের বিশেষায়িত সেবা কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধনকালে এসব কথা বলেন।

এ বিষয়ে জাহিদ মালেক বলেন, ‘৫ থেকে ১১ বছর বয়সী শিশুদের করোনার টিকাদান পরীক্ষামূলকভাবে শুরু হয়েছে। আগামী ২৫ তারিখ থেকে সব সিটি করপোরেশনগুলোতে টিকাদান আগে শুরু হবে। পর্যায়ক্রমে দেশের স্কুলগুলোতে শিশুদের টিকা দেওয়া হবে। নিবন্ধন ছাড়া কেউ টিকা নিতে পারবে না।’

হাসপাতালের নবজাতকের বিশেষায়িত সেবাকেন্দ্র বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই সেবাকেন্দ্রে অপরিপক্ক ও নানা রোগে আক্রান্ত নবজাতকরা বিশেষায়িত সেবা পাবে। আমাদের দেশে প্রতি হাজারে প্রায় ৩০/৩২ জন শিশু মৃত্যুবরণ করে। এসডিজি লক্ষ্য অর্জনের জন্য আমাদের শিশু মৃত্যুর হার কমিয়ে আনতে হবে। সেই ধারাবাহিকতায় সারাদেশে প্রায় ৫০টি হাসপাতালে এই বিশেষায়িত সেবা কেন্দ্র স্থাপন করা হয়েছে।

বিজ্ঞাপন

এ সময় স্বাস্থ্য মন্ত্রণালয়ের উর্ধ্বতন কর্মকর্তাসহ জেলার বিভিন্ন পর্যায়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে হাসপাতাল মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন