বিজ্ঞাপন

মাহমুদউল্লাহ-সাব্বিরকে নিয়ে এশিয়া কাপের দল ঘোষণা

August 13, 2022 | 5:52 pm

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপের দল ঘোষণার নির্ধারিত সময় ছিল ৮ আগস্ট। তবে এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) কাছ থেকে সময় চেয়ে নিয়েছিল বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। অবশেষে নির্ধারিত সময়ের পাঁচ দিন পর ১৭ জনের এশিয়া কাপের দল ঘোষণা করল বিসিবি। এর আগে সাকিব আল হাসানকে অধিনায়ক ঘোষণা করা হয়। দীর্ঘদিন পর দলে ফিরেছেন হার্ডহিটার সাব্বির রহমান এবং পেসার অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। এছাড়া দলে আছেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। দল থেকে বাদ পড়েছেন নাজমুল হোসেন শান্ত এবং শরিফুল ইসলাম।

বিজ্ঞাপন

শনিবার (১৩ আগস্ট) বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বাংলাদেশ দল ঘোষণা করেন।

শেষবার ২০১৯ সালের ১ সেপ্টেম্বর টি-টোয়েন্টিতে দেখা মিলেছিল সাব্বির রহমানের। এরপর বাজে পারফরম্যান্সের কারণে বাদ পড়েন দীর্ঘদিনের জন্য। অপেক্ষা প্রায় তিন বছরের। এশিয়া কাপ টি-টোয়েন্টির মধ্য দিয়ে জাতীয় দলের জার্সিতে আবারও ফিরছেন হার্ড হিটার সাব্বির রহমান।

বিজ্ঞাপন

সাব্বিরের সঙ্গে দলে ফিরেছেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ইনজুরির কারণে বিভিন্ন সময়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা হচ্ছিল না তার। অবশেষে ইনজুরি কাটিয়ে সুস্থ তিনি আর এতেই প্রায় এক বছর পর আবারও জাতীয় দলে ফিরেছেন তিনি। শেষবার ২৪ অক্টোবর ২০২১ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি খেলেছিলেন তিনি।

প্রাথমিকভাবে ১৭ জনের দল ঘোষণা করা হলেও স্ট্যান্ড বাই হিসেবে থাকছে আরও চার খেলোয়াড়। তবে সেই চার খেলোয়াড় কারা তা এখনো জানায়নি বিসিবি। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বলেন এই চারজনের নাম আপনাদের পরে জানিয়ে দেওয়া হবে।

বিজ্ঞাপন

বাংলাদেশের ১৭ সদস্যের দল:

সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মোসাদ্দেক হোসেন সৈকত, মাহমুদউল্লাহ রিয়াদ, শেখ মাহাদি, মোহাম্মদ সাইফউদ্দিন, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, সাব্বির রহমান, মেহেদি হাসান মিরাজ, ইবাদত হোসেন, পারভেজ হোসেন ইমন, নুরুল হাসান সোহান (সুস্থ হওয়া সাপেক্ষে), তাসকিন আহমেদ।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন