বিজ্ঞাপন

কুবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় উপস্থিতি ৯৪ শতাংশ

August 13, 2022 | 6:26 pm

কুবি করেসপন্ডেন্ট

কুবি: গুচ্ছভুক্ত ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অধীনে কুবিসহ মোট ৪টি কেন্দ্রে গুচ্ছ পদ্ধতির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা শেষ হয়েছে। শনিবার (১৩ আগস্ট) দুপুর ১২টা থেকে শুরু হয়ে ১টায় এ পরীক্ষা শেষ হয়। পরীক্ষায় মোট উপস্থিতি ছিল ৯৪ শতাংশ।

বিজ্ঞাপন

কুমিল্লা বিশ্ববিদ্যালয়সহ মোট ৪টি কেন্দ্রে পরীক্ষা দেয় ৪,৯৯৮ জনের মাঝে ৪৭০২ জন। অনুপস্থিত ছিলেন ২৯৬ জন।

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, ক্যান্টনমেন্ট কলেজ, ক্যান্টনমেন্ট বোর্ড মাধ্যমিক উচ্চ বিদ্যালয়, সরকারি টিচার্স ট্রেনিং কলেজ এই চারটি কেন্দ্রেই সুষ্ঠু ও নিয়মতান্ত্রিকভাবে পরীক্ষা নেওয়া হয়েছে। পরীক্ষাচলাকালীন কেন্দ্রগুলো ঘুরে তেমন কোনো অভিযোগ পাওয়া যায়নি। তবে ভুলে অন্য কেন্দ্রের শিক্ষার্থীরা কুবি কেন্দ্রে চলে এলে উপাচার্যের নির্দেশে ‘মানবিক’ বিবেচনায় তাদের আলাদা করে পরীক্ষার সুযোগ দেওয়া হয়।

পরীক্ষা শেষে নুসরাত জাহান লিজা নামে এক ভর্তিচ্ছু বলেন, ‘পরীক্ষার পরিবেশ ঠিক ছিল। কোনো সমস্যা হয়নি।’

বিজ্ঞাপন

বিশ্ববিদ্যালয়ের প্রক্টোরিয়াল বডি, বিএনসিসি ও রোভার স্কাউটকে শৃংখলার দায়িত্ব পালন করেছে। এছাড়াও শাখা ছাত্রলীগ ও বিভিন্ন আঞ্চলিক সংগঠনকে ভর্তিচ্ছুদের অভিভাবকদের বসার ব্যবস্থা ও ভর্তিচ্ছুদের মোবাইল, মানিব্যাগ রাখার সুবিধাসহ নানা সেবামূলক কাজ করতে দেখা যায়।

কুবির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক কলা অনুষদের ডিন অধ্যাপক এন এম রবিউল আউয়াল চৌধুরী বলেন, ‘আমাদের সব ধরনের প্রস্তুতি নেওয়া ছিলো। তাই কোনো সমস্যা হয়নি। সবগুলো কেন্দ্রে নিরাপত্তা ব্যবস্থাও জোরদার ছিলো, সব মিলিয়ে সুষ্ঠুভাবে পরীক্ষা সম্পন্ন হয়েছে। কোন কেন্দ্র থেকে কোন অভিযোগ আসেনি।’

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ এফ এম আবদুল মঈন বলেন, ‘আমি সবগুলো হল পরিদর্শন করেছি। শিক্ষার্থীদের কোনো সমস্যা যেন না হয় এ ব্যাপারে সব ধরনের ব্যবস্থাই ছিল। সর্বোপরি, সুষ্ঠুভাবে আজকের পরীক্ষা শেষ হয়েছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমও

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন