বিজ্ঞাপন

নেইমার-এমবাপের গোলে বড় জয় পিএসজির

August 14, 2022 | 2:58 am

স্পোর্টস ডেস্ক

লিগ ওয়ান চ্যাম্পিয়ন পিএসজির এই নিয়ে টানা দুই ম্যাচে সহজ জয়। প্রথম ম্যাচে ক্লারমন্তের বিপক্ষে ৫-০ গোলের জয়ের পর দ্বিতীয় ম্যাচে মপিলিয়েকে ৫-২ গোলের ব্যবধানে হারাল পিএসজি। ২০২২/২৩ মৌসুমে লিগ ওয়ানে এটিই ছিল পিএসজির প্রথম ম্যাচ আর ঘরের মাঠে প্রথম ম্যাচেই নেইমার জুনিয়রের জোড়া গোলের সঙ্গে কিলিয়ান এমবাপের এক গোল। এছাড়া একটি আত্মঘাতী গোলের সঙ্গে পিএসজির হয়ে বাকি এক গোল করেন রেনাতো সানচেজ তবে এদিন গোলের দেখা পাননি প্রথম ম্যাচে জোড়া গোল করা লিওনেল মেসি। এতেই ৫-২ গোলের সহজ জয়ে মাঠ ছাড়ে পিএসজি।

বিজ্ঞাপন

ম্যাচের ২৩ মিনিটের মাথায় লিড নিতে পারত পিএসজি। মপিলিয়ের এক ডিফেন্ডারের হ্যান্ডবল হলে ভিএআর দেখে পেনাল্টি দেন রেফারি। স্পটকিক নিতে আসেন এমবাপে। তার নেওয়া শট মপিলিয়ে গোলরক্ষক অমলিন ঝাঁপিয়ে রুখে দেন। এতেই লিড নেওয়া হয়নি পিএসজির। প্রথমার্ধের তখন ছয় মিনিট বাকি। এমবাপে মাটি কামড়ানো একটি ক্রস করেন ডি-বক্সে আর সেই বল বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে ফেলেন মপিলিয়ে ডিফেন্ডার ফ্যালায়ে সাচকো। পিএসজি এগিয়ে যায় ১-০ গোলে।

প্রথমার্ধের খেলা তখন শেষের দিকে। ৪৩তম মিনিটে ডি-বক্সের ভেতর হ্যান্ডবল হওয়ায় ম্যাচে দ্বিতীয় পেনাল্টি পায় পিএসজি। তবে এবার বল হাতে স্পটকিক নিতে এগিয়ে আসেন নেইমার জুনিয়র। দারুণ এক পেনাল্টি শটে বল জালে জড়িয়ে পিএসজির ব্যবধান দ্বিগুণ করেন এই ব্রাজিলিয়ান তারকা।

বিজ্ঞাপন

দ্বিতীয়ার্ধে ফিরেই মাত্র ছয় মিনিটের মাথায় হাকিমির ডিফ্লেক্টেড ক্রস থেকে বল পেয়ে লাফিয়ে উঠে হেড করে নিজের দ্বিতীয় গোল করেন নেইমার। পিএসজি এগিয়ে যায় ৩-০ ব্যবধানে। তবে মিনিট সাতেক পর ওয়াহবি খাজ্রি মপিলিয়ের হয়ে একটি গোল পরিশোধ করেন। তবে এই ব্যবধান ১০ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি তারা। ৬৯ মিনিটে প্রথমে পেনাল্টি মিস করা এমবাপে গোল করে ব্যবধান ৪-১ করেন।

খেলার শেষ দিকে এসে নুনো মেন্দেসের অ্যাসিস্ট থেকে তার স্বদেশি রেনাতো সানচেজ গোল করলে পিএসজি ৫-১ গোলে এগিয়ে যায়। তবে যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আরও একটি গোল শোধ করে মপিলিয়ের। কিন্তু এতে কেবল ব্যবধানটাই কমে। শেষ পর্যন্ত ৫-২ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে লিগ ওয়ান চ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন