বিজ্ঞাপন

পাসপোর্ট ও জাল স্ট্যাম্পসহ দিল্লিতে ২ বাংলাদেশি গ্রেফতার

August 14, 2022 | 8:57 pm

আন্তর্জাতিক ডেস্ক

ভারতের রাজধানী দিল্লিতে দুইজন বাংলাদেশিকে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। এ সময় তাদের কাছ থেকে একাধিক পাসপোর্ট ও বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয়ের ১০টি জাল স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে। খবর এএনআই।

বিজ্ঞাপন

রোববার (১৪ আগস্ট) দিল্লি পুলিশের এক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন। গ্রেফতার বাংলাদেশিরা হলেন— মো. মোস্তফা ও মো. হোসেন শেখ। তাদের রাজধানীর রামফল চকের কাছে অবস্থিত পালাম এক্সটেনশন থেকে গ্রেফতার করা হয়।

দিল্লির দ্বারকা পুলিশের ডেপুটি কমিশনার এম হর্ষ বর্ধন জানিয়েছেন, ‘এ বিষয়ে আরও তদন্ত চলমান রয়েছে।’

পুলিশ জানায়, দেশটির স্বাধীনতা দিবস উদযাপনকে সামনে রেখে শহরে নিয়মিত বিশেষ তল্লাশি অভিযান চালানো হচ্ছে। এমন একটি অভিযানের সময় তথ্য পাওয়া যায় যে, রামফল চক এলাকার একটি বাড়িতে দুইজন বাংলাদেশি অবস্থান করছেন। ওই তথ্যের ভিত্তিতে সেই বাড়িতে তল্লাশি চালানো হয়।

বিজ্ঞাপন

তল্লাশিকালে তাদের কাছে বিভিন্ন বাংলাদেশির ১১টি পাসপোর্ট এবং বাংলাদেশের বিভিন্ন মন্ত্রণালয় ও নোটারির ১০টি জাল স্ট্যাম্প পাওয়া গেছে। এসব জাল রাবার স্ট্যাম্প সম্পর্কে তাদের কাছে কোনো সঠিক উত্তর পাওয়া যায়নি বলে দিল্লি পুলিশ জানিয়েছে।

ওই দুই বাংলাদেশি নাগরিকের বিরুদ্ধে দেশটির বিদেশি আইন এবং আইপিসি ৪৬৮ ধারায় দক্ষিণ দ্বারকা থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। এ মামলায় তদন্ত করা হচ্ছে।

দিল্লি পুলিশ সংবাদ সংস্থা এএনআই’কে জানিয়েছে, গ্রেফতারকৃতরা জানিয়েছে— তারা ভারতে চিকিৎসা নিতে যাওয়া বাংলাদেশিদের এজেন্ট হিসেবে কাজ করতেন। তবে তাদের কাছে থেকে উদ্ধার হওয়া বিপুল সংখ্যক জাল স্ট্যাম্পের বিষয়ে তদন্ত করা হচ্ছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন