বিজ্ঞাপন

সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকে নতুন এমডি নিয়োগ

August 14, 2022 | 10:11 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: রাষ্ট্রয়ত্ত্ব মালিকানাধীন সোনালী, রূপালী ও অগ্রণী ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও নিয়োগ দিয়েছে সরকার। এই তিন ব্যাংকের নতুন তিনজন এমডিকে আগামী তিন বছরের জন্য চুক্তিভিত্তিক নিয়োগ দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

রোববার (১৪ আগস্ট) অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগ থেকে তাদের নিয়োগ সংক্রান্ত বিষয়ে প্রজ্ঞাপন জারি করা হয়।

প্রজ্ঞাপনে অনুযায়ী, রাষ্ট্র মালিকানাধীন সোনালী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও হিসাবে নিয়োগ পেয়েছেন মো. আফজাল করিম। তিনি বাংলাদেশ হাউজ বিল্ডিং ফাইন্যান্সের এমডি ছিলেন। অন্যদিকে রূপালী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও হিসাবে আগামী তিন বছরের জন্য নিয়োগ পেয়েছেন মোহাম্মদ জাহাঙ্গীর। তিনি রুপালী ব্যাংকের ব্যাংকটির উপ-ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্বপাল করে আসছিলেন। এছাড়াও অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থানা পরিচালক ও সিইও হয়েছেন মো. মুরশেদুল কবির। তিনি এর আগে সোনালী ব্যাংকের উপ-ব্যবস্থাপনা পরিচালক ছিলেন।

জানা গেছে, রাষ্ট্রীয় মালিকানাধীন সোনালী ব্যাংকের বর্তমান ব্যবস্থাপনা পরিচালক আতাউর রহমান প্রধানের মেয়াদ শেষ হবে আগামী ২৭ আগস্ট। রূপালী ব্যাংকের এমডি ওবায়েদ উল্লাহ আল-মাসুদের মেয়াদও শেষ হবে একই দিন। অন্যদিকে অগ্রণী ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলামের মেয়াদ শেষ হবে আগামী ২৪ আগস্ট।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বর্তমান ব্যাংক তিনটির এমডির মেয়াদ শেষ হওয়ার পর তারা নতুন এমডি পদে যোগ দেবেন। তার আগে ব্যাংক কোম্পানি আইনের আলোকে আনুষ্ঠানিকতা সম্পন্ন করার জন্য প্রথমে নিজ ব্যাংকের পরিচালনা পর্ষদে এসব নাম প্রস্তাব অনুমোদিত হবে। এরপর বাংলাদেশ ব্যাংকের অনাপত্তির পর তাদের নিয়োগ কার্যকর হবে।

সারাবাংলা/জিএস/এএম

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন