বিজ্ঞাপন

মিশরে গির্জায় ভয়াবহ অগ্নিকাণ্ড, নিহত ৪১

August 14, 2022 | 11:05 pm

আন্তর্জাতিক ডেস্ক

মিশরের কপটিক গির্জায় ভয়াবহ অগ্নিকাণ্ডে অন্তত ৪১ জন নিহত হয়েছে বলে জানিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়। এ ঘটনায় আরও অন্তত ১৪ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয় বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। খবর আলজাজিরা।

বিজ্ঞাপন

এর আগে, দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, বোরবার (১৪ আগস্ট) কায়রোর নিকটবর্তী শহর গিজার ইমবাবা পাড়ায় আবু সিফিন কপটিক গির্জায় আগুনে একাধিক ব্যক্তি নিহত হয়েছেন। এছাড়া অ্যাম্বুলেন্সে করে অন্তত ৫৫ জন আহত ব্যক্তিকে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, দেশটির স্থানীয় সময় সকাল ৯টায় অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। গির্জার ভবনের দ্বিতীয় তলার একটি এয়ার কন্ডিশনার থেকে আগুন লেগেছে।

পুলিশের দেওয়া বিবৃতি বলা হয়, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিক তদন্তে জানা গেছে।

বিজ্ঞাপন

নিরাপত্তা বাহিনীর সূত্রের বরাত দিয়ে সংবাদ সংস্থা রয়টার্স জানিয়েছে, ওই গির্জায় এক অনুষ্ঠানে ৫ হাজার যাজক জড়ো হয়েছিলেন। এ সময় একটি বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন ছড়িয়ে পড়লে সবাই আতঙ্কে ছোটাছুটি করলে পদদলিত হয়ে হতাহতের ঘটনা ঘটে।

আগুন নেভানোর জন্য ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়েছিল। আর হতাহতদের কাছের হাসপাতালে নিয়ে যায় অ্যাম্বুলেন্সগুলো। পরে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে জানিয়েছে দেশটির ফায়ার সার্ভিস।

এ ঘটনায় সমবেদনা জানাতে দেশটির প্রেসিডেন্ট আবদেল ফাত্তাহ আল-সিসি কপটিক গির্জার পোপ দ্বিতীয় তাওয়াড্রোসের সঙ্গে ফোনে কথা বলেছেন বলে জানিয়েছে প্রেসিডেন্ট কার্যালয়। সিসি তার ফেসবুক পেজে বলেন, ‘আমি সমস্ত রাষ্ট্রীয় পরিষেবাগুলোকে একত্রিত করেছি, যাতে দ্রুত সব ধরনের ব্যবস্থা নেওয়া হয়।’

বিজ্ঞাপন

মধ্যপ্রাচ্যের বৃহত্তম খ্রিস্টান সম্প্রদায় হলো কপ্টর। মিশরের ১০ কোটি ৩০ লাখ জনসংখ্যার মধ্যে অন্তত এক কোটিই কপ্টর সম্প্রদায়ের লোক।

সারাবাংলা/এনএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন