বিজ্ঞাপন

এশিয়া কাপের ওপেনিং বিবেচনায় সাকিব-মুশফিকও

August 15, 2022 | 8:17 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

মাত্র দু'জন ওপেনার নিয়ে আসন্ন এশিয়া কাপের দল ঘোষণা করেছে বাংলাদেশ। তামিম ইকবাল টি-টোয়েন্টি থেকে অবসর নিয়েছেন। লিটন দাস ইনজুরিতে। নাজমুল হোসেন শান্ত, নাইম শেখরা অফ ফর্মে। ফলে এনামুল হক বিজয় ও তরুণ পারভেজ হোসেন ইমন এই দুই ওপেনারকে রেখে স্কোয়াড ঘোষণা করেছে বাংলাদেশ। টুর্নামেন্টে যদি কখনো তৃতীয় ওপেনারের প্রয়োজন পরে? টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন বললেন, বিকল্প ওপেনার হিসেবে ভাবনায় আছেন সাকিব আল হাসান, মুশফিকুর রহিমও।

বিজ্ঞাপন

বিকল্প ওপেনারের আলোচনা উঠাটা স্বাভাবিকই। অনেকদিন পর দলে ফিরে আসা এনামুল হক বিজয় ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবুয়ে সিরিজ মিলিয়ে ৬ টি-টোয়েন্টি খেললেও পারফর্ম করতে পারেননি। তরুণ পারভেজ হোসেন ইমন খেলেছেন মাত্র একটি ম্যাচ, তাতে ব্যর্থ। দুজনের ফর্ম ভাবনার বিষয় হতেই পারে। তাছাড়া ইনজুরির সমস্যাও হতে পারে।

সোমবার (১৫ আগস্ট) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এমন প্রশ্ন উঠল টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনের সামনে।

বিজ্ঞাপন

জবাবে তিনি বলেন, ''আমাদের ওপেনাররা কেউ ভালো করছে না। এটা মাথায় নিতে হবে। জিম্বাবুয়েতে আমরা কয়েকজনকে দেখেছি, ভালো করেনি। আমাদের মেক-শিফট করতে হবে। বিভিন্ন উইকেটের পরিকল্পনা করে হয়তো আমরা মেক-শিফট করব। কে হবে বা কে করবে না, এটা এখনই বলছি না। তবে আমরা অনেক চিন্তা করেছি।'

বিকল্প হিসেবে সাকিব, মুশফিকের সঙ্গে মেহেদী হাসান মিরাজ, শেখ মাহেদীর নামও বললেন তিনি, 'স্বীকৃত ওপেনার এখানে আছে বিজয় (এনামুল) ও পারভেজ ইমন। তবে বাকি অনেকেই কিন্তু লোকাল ক্রিকেটে ওপেন করেছে। আমরা ওভাবেই ভাবছি। মুশফিক হতে পারে, সাকিবও হতে পারে। মিরাজ হতে পারে, শেখ মেহেদিও ওপেন করেছে। সুতরাং অনেকগুলো অপশন আছে আমাদের হাতে।'

বিজ্ঞাপন

সাকিব আল হাসান দীর্ঘ ক্যারিয়ারে ওপেনিং করেছেন একবার। শেখ মাহেদী হাসান ও মেহেদি হাসান মিরাজেরও একবার করে ওপেনিং করার অভিজ্ঞতা আছে। তবে মুশফিকুর রহিম ওপেনিংয়ে ব্যাট করেননি কখনোই।

২৭ অক্টোবর থেকে মাঠে গড়াচ্ছে এবারের এশিয়া কাপ। বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ অক্টোবর, প্রতিপক্ষ আফগানিস্তান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস/এসএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন