বিজ্ঞাপন

বাম গণতান্ত্রিক জোটের সঙ্গে পুলিশের ধস্তাধস্তি, ২৫ আগস্ট হরতাল

August 16, 2022 | 2:05 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রাকালে শাহবাগে পুলিশের বাধার মুখে পড়ে বাম গণতান্ত্রিক জোট। এ সময় পুলিশের সঙ্গে তাদের ধস্তাধস্তির ঘটনা ঘটে। পরে সেখানেই সংক্ষিপ্ত এক সমাবেশে ২৫ আগস্ট অর্ধদিবস হরতালের ডাক দেন জোটের সমন্বয়ক অধ্যাপক আব্দুস সাত্তার।

বিজ্ঞাপন

এর আগে পূর্ব ঘোষিত কর্মসূচি অনুযায়ী মঙ্গলবার (১৬ আগস্ট) বেলা ১১টার দিকে পুরনো পল্টনে সমাবেশ শেষে প্রধানমন্ত্রীর কার্যালয় অভিমুখে যাত্রা করেন বাম গণতান্ত্রিক জোটের নেতাকর্মীরা।

মিছিলটি শাহবাগে পৌঁছালে পুলিশের বাধার মুখে পড়েন বিক্ষোভকারীরা। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মী পুলিশের ব্যারিকেড সরিয়ে যাওয়ার চেষ্টা করলে শুরু হয় ধস্তাধস্তি। এ সময় বেশ কয়েকজন সামান্য আহত হয়েছেন বলে জানা গেছে।

বিজ্ঞাপন

১১টার দিকে শুরু হওয়া বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন সিপিবি সভাপতি মোহাম্মদ শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্সসহ আরও অনেকে। সমাবেশে সভাপতিত্ব করেন জোটের সমন্বয়ক আব্দুস সাত্তার।

বিজ্ঞাপন

 

জ্বালানি তেল, ইউরিয়া সারের দাম ও পরিবহন ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি জানিয়ে বাম গণতান্ত্রিক জোটের নেতারা বলেন, বর্তমান সরকারের ফ্যাসিবাদী দুঃশাসনে দেশ ও জনগণ আজ গভীর সংকটে। পুঁজিবাদী শাসন, শোষণ, লুণ্ঠন ও সাম্রাজ্যবাদের কাছে নতজানু হয়ে গাঁটছড়া বেধে দেশ পরিচালনা করায় মুক্তিযুদ্ধের বাংলাদেশ আজ হারিয়ে গেছে। স্বাধীনতার স্বপ্নকে পায়ে মাড়িয়ে শাসক গোষ্ঠী দেশ পরিচালনা করছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি, দফায় দফায় জ্বালানি তেল, গ্যাস, বিদ্যুৎ, পানির মূল্যবৃদ্ধি জনজীবনকে দুর্বিষহ করে তুলেছে। জীবন রক্ষাকারী ওষুধের দাম আকাশছোঁয়া। মুনাফাখোর সিন্ডিকেটকে নিয়ন্ত্রণ না করে সরকার পৃষ্ঠপোষকতা করছে।

সারাবাংলা/এএইচএইচ/এএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন