বিজ্ঞাপন

ইসরায়েলের ফুটবলভক্তদের কাতার ভ্রমণে দেশ দিতে হবে ফিলিস্তিন

August 16, 2022 | 2:45 pm

স্পোর্টস ডেস্ক

২০২২ কাতার ফুটবল বিশ্বকাপ নিয়ে চলছে নানান আলোচনা। এবার তালিকায় যুক্ত হলো আরও একটি বিষয়। বিশ্বকাপ ম্যাচের টিকিট বুকিং এবং হসপিটালিটি প্যাকেজের জন্য যে অফিসিয়াল ওয়েবসাইটকে দায়িত্ব দেওয়া হয়েছে, তাতে ইসরায়েলকে আলাদা দেশ হিসেবে স্বীকৃতি দেওয়া হয়নি। আর এই দেশের কোনো ফুটবলভক্তরা কাতারে খেলা দেখতে চাইলে তাদের ফিলিস্তিনের নাম অঞ্চল হিসেবে ব্যবহার করতে হবে।

বিজ্ঞাপন

কাতার বিশ্বকাপের টিকিট বিক্রি করার জন্য ফিফার কাছ থেকে অনুমতি পেয়েছে ‘উইন্টারহিল হসপিটালিটি’ নামের একটি কোম্পানি। নিজেদের অনলাইন স্টোরে তারা টিকিট বিক্রি শুরু করেছে।

গত বুধবার ইসরায়েলি সংবাদমাধ্যমে সংবাদ প্রকাশ করে জানায় কাতারে বিশ্বকাপ দেখতে যাওয়ার জন্য টিকিট কাটতে গেলে ওয়েবসাইটে ইসরায়েলের নাম ব্যবহার করা যাচ্ছে না। ইসরায়েলের পরিবর্তে অঞ্চল হিসেবে ফিলিস্তিন ব্যবহার করতে হচ্ছে তাদের। আর ইসরায়েলের বদলে ‘অধিকৃত ফিলিস্তিনি অঞ্চল’ নামটি দেখাচ্ছে। মার্কা, আরব নিউজসহ বেশ কয়েকটি সংবাদমাধ্যম এই তথ্য নিশ্চিত করেছে।

ঘটনা প্রকাশ্যে আসতেই তুমুল সমালোচনার মুখে পড়ে ফিফা। তবে আরবসহ মুসলিম বিশ্বের ফুটবল ভক্তরা এই ঘটনায় ভীষণ খুশি। তারা এটাকে ফিলিস্তিনে ইসরায়েলের আগ্রাসনের নীরব প্রতিবাদ হিসেবে দেখছেন। এছাড়া কাতার সরকারকেও প্রশংসায় ভাসাচ্ছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন