বিজ্ঞাপন

‘সরকার জনগণকে নিয়ে খেলতামাশা লাগিয়ে রেখেছে’

August 16, 2022 | 9:49 pm

ঢাবি করেসপন্ডেন্ট

ঢাবি: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকরা বলেন, বিশ্বে যখন জ্বালানি তেলের দাম যখন নিম্নগামী, তখন দেশে দাম বাড়িয়ে দেওয়ার সিদ্ধান্তটি আত্মঘাতী।

বিজ্ঞাপন

তারা দাবি করেন, বাংলাদেশে বিদ্যুৎখাতেও বিপর্যয় ঘটেছে। নিত্যপ্রয়োজনী দ্রব্যের দাম বেড়ে গেছে। ডিমের দামও বেড়ে গেছে। সরকার জনগণকে নিয়ে খেলতামাশা লাগিয়ে রেখেছে, ছিনিমিনি খেলছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে বিশ্ববিদ্যালয়ের কলাভবন অপরাজেয় বাংলা ভাস্কর্যের পাদদেশে অনুষ্ঠিত এক মানববন্ধন কর্মসূচিতে এসব কথা বলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনপি-জামায়াতপন্থী শিক্ষকদের সংগঠন সাদা দলের শিক্ষকরা।

মানবন্ধনে উপস্থিত শিক্ষকরা এসব দুর্নীতি ও অব্যবস্থাপনা নিয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) পুর্ণাঙ্গ তদন্ত দাবি করেন।

বিজ্ঞাপন

মানববন্ধনে সাদা দলের আহ্বায়ক ও পরিসংখ্যান বিভাগের অধ্যাপক মো. লুৎফর রহমান বলেন, ‘জনগণের দুর্ভোগ কমাতে, জনগণের ভোগান্তির কথা চিন্তা করে নিজেদের কাজ বাদ দিয়ে আমরা আজ এখানে দাঁড়িয়েছি। বিদ্যুৎ খাতের বিপর্যয় একদিনে ঘটেনি। দীর্ঘদিনের অব্যবস্থাপনা, চুরি-ডাকাতির প্রভাব এই বিপর্যয়।’

তিনি বলেন, ‘তেলের দাম বাড়ানোর পর আমাদের বলা হয় এটি ইউক্রেন-রাশিয়া যুদ্ধের প্রভাব। শুরুতে এটি আমরা লক্ষ্য করলেও পরে এটির আর সমন্বয় করা যায়নি। গতকালও তেলের দাম কমেছে, কিন্তু আমাদের কমেনি।’

মানববন্ধনে ‌অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন সাদা দলের সাবেক আহ্বায়ক ড. এবিএম ওবায়দুল ইসলাম, ফিন্যান্স জিপার্টমেন্টের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. জাহাঙ্গীর আলম চৌধুরী, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মো. এমরান কাইয়ুম, অধ্যাপক ড. মো. আব্দুস সালামসহ অনেকে।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরআইআর/এনএস

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন