বিজ্ঞাপন

মাদরাসা ছাত্রীকে ধর্ষণের পর হত্যা, ৩ আসামির যাবজ্জীবন

August 16, 2022 | 10:14 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নারায়ণগঞ্জ: জেলার ফতুল্লার সপ্তম শ্রেণির এক মাদরাসা ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের পর শ্বাসরোধে হত্যায় দায়ে তিন আসামিকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছে আদালত। একইসঙ্গে প্রত্যাক আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড প্রদান করেছেন আদালত।

বিজ্ঞাপন

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক নাজমুল হক শ্যামল এ রায় ঘোষণা করেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিতিতে ছিলেন। মামলা থেকে খালাস দেওয়া হয়েছে দুইজনকে। সাজাপ্রাপ্তরা হলেন- ইব্রাহিম ওরফে মনা, জহিরুল ইসলাম ওরফে টিটু ও হৃদয়।

আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান এসব নিশ্চিত করেছেন। তিনি জানান, ২০১৫ সালের ১০ অক্টোবর ফতুল্লার এনায়েতনগরের মধ্য ধর্মগঞ্জ এলাকায় রাজিম উদ্দিনের বাড়ির ২য় তলায় ওই মাদরাসার ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের পর বালিশ চাপা দিয়ে শ্বাসরোধে হত্যা করা হয়। ঘটনার পরদিন নিহতের মা বাদী হয়ে ফতুল্লা থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে পাঁচজনেক আসামি করে মামলা করেন। পরে ২০১৬ সালে মামলার তদন্ত কর্মকর্তা এসআই ইকবাল ওই পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন। তদন্তে ধর্ষণের পর হত্যার সত্যতা পাওয়া যায়। এরপর থেকে মামলাটি বিচারিক আদালতে ছিল।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (পিপি) রকিব উদ্দিন জানান, মামলাটিকে মোট ১১ জন সাক্ষী তাদের সাক্ষ্য প্রদান করেছেন। আদালত আজ মামলার রায় তিন আসামিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ডের আদেশ দিয়েছেন। একইসঙ্গে প্রত্যাক আসামিকে এক লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে। এছাড়া হাবিব ও শাওন নামে দুইজনকে মামলা থেকে খালাস দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন