বিজ্ঞাপন

নরসিংদী রেলস্টেশনে তরুণীকে হেনস্তা: হাইকোর্টে শিলার জামিন

August 17, 2022 | 10:22 am

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: নরসিংদী রেলস্টেশনে কুরুচিপূর্ণ পোশাক পরিধানের অভিযোগে এক তরুণীকে হেনস্তা করার ঘটনায় দায়ের করা মামলায় আসামি মার্জিয়া আক্তার শিলাকে (৬০) ছয় মাসের জামিনের দিয়েছেন হাইকোর্টে।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার (১৬ আগস্ট) বিচারপতি শেখ মো. জাকির হোসেন ও বিচারপতি একেএম জহিরুল হকের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে জামিন আবেদনের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. কামাল হোসেন। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল আবুল হাশেম। এর আগে, বিচারিক আদালতে শিলার জামিন আবেদন নামঞ্জুর হলে তিনি গত মাসে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন।

বিজ্ঞাপন

মামলার বিবরণে জানা যায়, গত ১৮ মে ভোরে নরসিংদী রেলস্টেশনের ১ নং প্লাটফর্মে ঢাকাগামী ঢাকা মেইল ট্রেনের জন্য এক তরুণী ও তরুণ অপেক্ষা করছিলেন। এমন সময় মার্জিয়া আক্তার শিলা ও আরও দুই মহিলাসহ ৮-১০ জন পুরুষ রেলস্টেশনে অবস্থানরত ওই তরুণীর পোশাক নিয়ে অশ্লীল মন্তব্যসহ গালিগালাজ করতে থাকেন। এক পর্যায়ে ওই তরুণীর পরনের কাপড় অশালীন বলে আশেপাশের লোকজনকে উত্তেজিত করে তোলা হয়। তখন এই বিষয়টি তরুণ-তরুণী তাদের বন্ধুদের জানালে তারা এসে ওই তরুণ-তরুণীকে কেন হেনস্থা করা হচ্ছে জানতে চাইলে শিলাসহ ৮-১০ জন পুরুষ তরুণের শার্টের কলার ধরে টানা হ্যাচড়া করতে থাকে এবং অশালীন পোশাক পরার কারণে তরুণ ও তার বন্ধুদের সেখানে থাকা মহিলা যাত্রীদের কাছে পায়ে ধরে মাফ চাইতে বলে। এবং তাদের ভয়ভীতি দেখানো হয়। একপর্যায়ে শিলাসহ ৮-১০ জন পুরুষ ওই তরুণীকে শ্লীলতাহানি করে এবং মারধর করে। তখন ওই তরুণী দৌড়ে স্টেশন মাস্টারের রুমে গিয়ে আশ্রয় নেয়। পরে ঢাকাগামী ঢাকা মেইল ট্রেন স্টেশনে আসলে সেটাতে চড়ে তারা ঢাকায় ফিরেন।

পরবর্তীতে এই ঘটনার সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে পুলিশ ইসমাইল নামে একজনকে আটক করে। এরপর তাকে ভৈরব রেলওয়ে থানার জিডি মূলে ৫৪ ধারা গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে আদালতের নির্দেশে মামলা দায়ের করে তাকে জেল হাজতে পাঠানো হয়। আদালতের নির্দেশে ভৈরব রেলওয়ে থানায় ইসমাইল (৩৮), শিলা (৬০), অপর এক নারীসহ আরও ৮-১০ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়। ভৈরব রেলওয়ে থানার অধীনে নরসিংদী পুলিশ ফাঁড়ির এসআই ইমায়েদুল জাহেদী গত ২১ মে এ মামলা দায়ের করেন। এরপর শিলাকে ৩০ মে গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

এরপর নরসিংদীর আদালতে মার্জিয়া আক্তার শিলার জামিন চেয়ে আবেদন করলে তা নামঞ্জুর হয়। এরপর শিলা গত জুলাই মাসে হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করেন। ওই জামিন আবেদনের শুনানি নিয়ে হাইকোর্ট মঙ্গলবার (১৬ আগস্ট) রুলসহ শিলাকে ছয় মাসের জন্য জামিন দেন।

সারাবাংলা/কেআইএফ/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন