বিজ্ঞাপন

আওয়ামী লীগের বিক্ষোভ কর্মসূচি চলছে

August 17, 2022 | 4:31 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বিএনপি-জামাত অশুভ জোট সরকারের শাসনামলে সংঘটিত দেশব্যাপী সিরিজ বোমা হামলার প্রতিবাদে বাংলাদেশে আওয়ামী লীগের বিক্ষোভ কর্মসূচি শুরু হয়েছে। বুধবার (১৭ আগস্ট) সারাদেশে একযোগে এই বিক্ষাভ কর্মসূচি পালন করছে দলটি।

বিজ্ঞাপন

অপপ্রচার-গুজবের মাধ্যমে দেশবিরোধী অপশক্তি বিএনপি ও তার দোসরদের সন্ত্রাস ও নৈরাজ্য সৃষ্টির উসকানির প্রতিবাদে এই কর্মসূচি পালিত হচ্ছে। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে এদিন রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান সংলগ্ন ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশনের সামনে একটি মঞ্চ করা হয়েছে।

এদিকে, বিক্ষোভ কর্মসূচিকে ঘিরে শাহবাগ হয়ে মৎস্য ভবন পর্যন্ত যানবাহন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে। বিক্ষোভ সমাবেশে পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভা শেষে আইইবি গেটের সামনে থেকে মিছিল সহকারে মৎস্য ভবন-কদম ফোয়ারা-প্রেসক্লাব ও জিরোপয়েন্ট হয়ে ২৩ বঙ্গবন্ধু এভিনিউ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হবে।

সমাবেশে ইতোমধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের নেতা, ঢাকা মহানগর আওয়ামী লীগ উত্তর দক্ষিণ, সহযোগী ও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতারা উপস্থিত হয়েছেন। দুপুর তিনটা থেকে রাজধানীর বিভিন্ন থানা ওয়ার্ড থেকে সংগঠনের নেতাকর্মীরা মিছিল সহকারে সমাবেশে যোগ দিচ্ছে। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত রয়েছেন বাংলাদশ আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

বিজ্ঞাপন

উল্লখ্য, ২০০৫ সালে ১৭ আগস্ট বিএনপি-জামায়াত জোট সরকারের আমলে দেশব্যাপী পাঁচ শতাধিক জায়গায় সিরিজ বোমা হামলা চালানো হয়। তার পর থেকে দিনটি সিরিজ বোমা হামলার প্রতিবাদ দিবস হিসাবে পালন করে আসছে বাংলাদেশ আওয়ামী লীগ।

সারাবাংলা/এনআর/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন