বিজ্ঞাপন

ধর্ম অবমাননার মামলা থেকে শিক্ষক হৃদয় মণ্ডলকে অব্যাহতি

August 17, 2022 | 9:41 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মুন্সীগঞ্জ: মুন্সীগঞ্জের সদর উপজেলার মিরকাদিমে অবস্থিত রামকুমার উচ্চ বিদ্যালয়ের বিজ্ঞান ও গণিতের শিক্ষক হৃদয় মণ্ডলকে ধর্ম অবমাননার মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল মঙ্গলবার মুন্সীগঞ্জ আমলি আদালত-১ এর বিচারক জশিতা মণ্ডল পুলিশের চূড়ান্ত প্রতিবেদন গ্রহন করে তাকে মামলা থেকে অব্যাহতির আদেশ দেন। কোর্ট ইন্সপেক্টর জামাল উদ্দিন এ খবর নিশ্চিত করেন।

তিনি জানান, আদালত গতকাল মামলার চূড়ান্ত প্রতিবেদন গ্রহণ করেন এবং শিক্ষক হৃদয় মণ্ডলকে মামলা থেকে অব্যাহতি দেন। মামলার বাদীও এ ব্যাপারে কোনো আপত্তি দেননি।

বিজ্ঞাপন

শিক্ষক হৃদয় মণ্ডলের আইনজীবী শাহীন মো. আমানউল্লাহ জানান, মামলা থেকে অব্যাহতির মাধ্যমে শিক্ষক হৃদয় মণ্ডল ধর্ম অবমাননার অভিযোগ থেকে রেহাই পেলেন। বাদীও কোন আপত্তি দেয়নি। সে বরং এই মামলা থেকে সরে যেতে পারলে বাঁচে— এমনই অবস্থা! বরং চাইলে শিক্ষক হৃদয় মণ্ডল মানহানির মামলা করতে পারেন।

শিক্ষক হৃদয় চন্দ্র মণ্ডল বলেন, ‘গতকাল আমি, স্কুলের প্রধান শিক্ষক, মামলার বাদী সকলেই আদালতে গিয়েছিলাম। পরে আদালত মামলা থেকে অব্যাহতি দিলে আমার আইনজীবীর সহকারীর মাধ্যমে সেটি জানতে পারি।’

বিজ্ঞাপন

প্রসঙ্গত, গত ২২ মার্চ সকালে বিনোদপুর রামকুমার উচ্চ বিদ্যালয়ে ক্লাস চলাকালে ধর্ম অবমাননার অভিযোগ উঠে বিজ্ঞান ও গণিতের শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনায় বিচারের দাবিতে বিদ্যালয় প্রাঙ্গণে বিক্ষোভ করে শিক্ষার্থীরা।

শিক্ষার্থীদের বিক্ষোভ নিয়ন্ত্রণে আনতে না পেরে প্রধান শিক্ষক আলাউদ্দিন আহম্মেদ পুলিশকে খবর দিলে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।  শিক্ষক হৃদয় মণ্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করে। পরে বিদ্যালয়ের ইলেকট্রিশিয়ান আসাদ বাদী হয়ে শিক্ষকের বিরুদ্ধে ধর্মানুভূতিতে আঘাত হানার অভিযোগে মামলা করেন। ১৯ দিন কারাগারে থেকে গত ১০ এপ্রিল তিনি মুক্তি পান।

বিজ্ঞাপন

সারাবাংলা/একে

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন