বিজ্ঞাপন

‘নাশকতা করলে সমুচিত জবাব দেওয়া হবে’

August 17, 2022 | 10:56 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: মিছিল-সমাবেশের নামে নাশকতা করলে বিএনপিকে রাজপথে সমুচিত জবাব দেওয়া হবে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক মেয়র আ জ ম নাছির উদ্দীন।

বিজ্ঞাপন

১৭ বছর আগের দেশব্যাপী সিরিজ বোমা হামলার দিনে বুধবার (১৭ আগস্ট) বিকেলে নগর আওয়ামী লীগ আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন। নগরীর জেলা পরিষদ মার্কেট চত্বরে অনুষ্ঠিত সমাবেশে সভাপতিত্ব করেন দলটির নগর কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মাহতাব উদ্দীন চৌধুরী।

আ জ ম নাছির উদ্দীন বলেন, ‘বিএনপি মুখে মুক্তিযুদ্ধের চেতনার কথা বললেও আসলে তারা মুক্তিযুদ্ধ বিরোধী অপশক্তি। বিএনপি ক্ষমতায় থেকে পাকিস্তানি ভাবধারায় দেশ পরিচালনা করেছে। এই দলের প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান ১৯৭১ সালে জাতিসংঘে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে বক্তব্য দেওয়া শাহ আজিজকে প্রধানমন্ত্রী বানিয়েছেন। কুখ্যাত রাজাকার আব্দুল হালিমকে মন্ত্রিত্ব দিয়েছিলেন। একইভাবে জিয়ার সহধর্মিণী খালেদা জিয়া যুদ্ধাপরাধী মতিউর রহমান নিজামী ও আলী আহসান মুজাহিদকে মন্ত্রিত্ব দিয়েছিলেন। এতেই প্রমাণ হয়, বিএনপি স্বাধীনতা সার্বভৌমত্বের বিরুদ্ধে একটি অপশক্তি। এরা কখনও বাংলাদেশ চায় না এবং বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে উন্নয়ন ও অগ্রগতি হয়েছে সেটি বানচাল করতে চায়।’

বিজ্ঞাপন

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘মিছিল সমাবেশ করার গণতান্ত্রিক অধিকার বিএনপির আছে। কিন্তু মিছিল সমাবেশের নামে নাশকতা করলে, জনগণের জানমালের ক্ষতি করলে রাজপথেই তাদের সমুচিত জবাব দেওয়া হবে। বিএনপি-জামায়াত এখনও জঙ্গিবাদের পৃষ্ঠপোষকতা করে যাচ্ছে। তাদের তিল পরিমাণ ছাড় দেওয়া হবে না।’

নগর আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন- সাংগঠনিক সম্পাদক নোমান আল মাহমুদ ও শফিক আদনান, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মশিউর রহমান চৌধুরী, নির্বাহী সদস্য জাফর আলম চৌধুরী, মহব্বত আলী খান।

বিজ্ঞাপন

সমাবেশ শেষে নগরীর লালদিঘী চত্বর থেকে বের হওয়া মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে দলীয় কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়।

সারাবাংলা/আরডি/একে

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন