বিজ্ঞাপন

চকবাজারে আগুন: বরিশাল হোটেলের মালিক কারাগারে

August 18, 2022 | 4:49 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর চকবাজারে চারতলা ভবনে আগুন লাগার ঘটনায় গ্রেফতার বরিশাল হোটেল মালিক মো. ফখর উদ্দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৮ আগস্ট) শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. আশেক ইমামের আদালত এ আদেশ দেন।

এরআগে একদিনের রিমান্ড শেষে মামলাটির তদন্ত কর্মকর্তা চকবাজার থানার এসআই রাজীব কুমার সরকার আসামিকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন।

বিজ্ঞাপন

আবেদনে বলা হয়, আসামিকে এক দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হয়। জিজ্ঞাসাবাদে আসামির কাছ থেকে মামলা সংক্রান্তে গুরুত্বপূর্ণ তথ্যাদি পাওয়া গেছে। প্রাপ্ত যধ্যাদি যাচাই বাছাই করা হচ্ছে। তথ্য যাচাই-বাছাই শেষে তদন্তের প্রয়োজনে আসামির রিমান্ড আবেদন করা হবে। জামিনে মুক্তি পেলে আসামি পলাতক হতে পারে। এ জন্য জামিনের বিরোধিতা করেন তদন্তকারী কর্মকর্তা।

এদিন আসামিরপক্ষে তার আইনজীবী জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ থেকে এর বিরোধিতা করা হয়। উভয়পক্ষের শুনানি শেষে আদালত জামিন নামঞ্জুর করে আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন বলে নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের জিআরও রনপ কুমার ভক্ত।

বিজ্ঞাপন

গত ১৬ আগস্ট ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আসামির একদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

গত ১৫ আগস্ট ভোরে রাজধানীর চকবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার ব্যক্তির বিরুদ্ধে অভিযোগ তাচ্ছিল্যভাবে গ্যাস সিলিন্ডার রাখা, যার ফলে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

বিজ্ঞাপন

গত ১৫ আগস্ট চকবাজারের পলিথিন ও প্লাস্টিক কারখানার অগ্নিকাণ্ডে ৬ জনের মরদেহ উদ্ধার করেছে ফায়ার সার্ভিস। তারা ওই ভবনের নিচতলায় বরিশাল হোটেলের কর্মচারী।

সারাবাংলা/এআই/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন