বিজ্ঞাপন

আত্মবিশ্বাসী সাকিবে আশাবাদী পাপন

August 18, 2022 | 6:25 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বেটিং সংশ্লিষ্ট ওয়েবসাইটের পণ্য দূত হওয়া ইস্যুতে সাকিব আল হাসানকে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব দেওয়ার ভাবনা বাদ দেওয়া শুধু নয়, তাকে বাংলাদেশ ক্রিকেট থেকেই বিচ্ছিন্ন করার ইঙ্গিত দিয়েছিল বিসিবি। তবে নানান জলঘোলা শেষে শেষ পর্যন্ত সাকিবের কাঁধেই উঠেছে টি-টোয়েন্টি দলের নেতৃত্ব। বিসিবির দেওয়া শর্ত পূরণ করেছেন সাকিব। সামনেই টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ। তার পরপর টি-টোয়েন্টি বিশ্বকাপ। এদিকে নেতৃত্ব পাওয়া সাকিব কদিন ধরে ঘাম ঝড়াচ্ছেন অনুশীলনে। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন জানান, এশিয়া কাপের আগে বেশ আত্মবিশ্বাসী সাকিব। যেটা আশাবাদী করছে তাকেও।

বিজ্ঞাপন

গত শনিবার টি-টোয়েন্টি ফরম্যাটের নতুন অধিনায়ক হিসেবে ঘোষণা করা হয় সাকিবের নাম। সাকিব পরের দিন থেকেই ঘাম ঝড়িয়ে যাচ্ছেন অনুশীলনে। পরিবারের সঙ্গে ছুটি কাটিয়েছেন দীর্ঘদিন। এক মাসেরও বেশি সময় ধরে ছিলেন ক্রিকেটের বাইরে। তাই সাকিবের বাড়তি অনুশীলন দরকারও পরছে।

বৃহস্পতিবার (১৮ আগস্ট) হঠাৎ-ই অনুশীলন দেখতে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে হাজির হন  বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। অনুশীলনে থাকা মুশফিকুর রহিম, মেহেদি হাসান মিরাজ, এনামুল হক বিজয়, ইবাদত হোসেনদের সঙ্গে কথা বলেছেন। এক ফাঁকে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগ ও নতুন অধিনায়ক সাকিবের সঙ্গে বৈঠক করেছেন। শেষ সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে সাকিব বিষয়ে নিজের তৃপ্তির কথা জানালেন নাজমুল হাসান।

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘সাকিবের সঙ্গে নিয়মিতই কথা হয়। অনেকের সঙ্গেই কথা হয়, সোহান-লিটন দাসের সঙ্গেও। মোটামুটি সবার সঙ্গেই কথা বলি। আজকে জানতে চাচ্ছিলাম যে ওর (সাকিব) কী মনে হচ্ছে। একটা ব্যাপার দেখলাম, সাকিব আত্মবিশ্বাসী। ওর তো অবশ্য সবসময়ই আত্মবিশ্বাস থাকে। তবে এই মুহূর্তে বেশি জরুরি এটা থাকা।’

বিসিবি সভাপতি বলেন, ‘জিততে পারবো, এই বিশ্বাসটা থাকতে হবে। খেলতে গেলাম… হারা-জেতা নিয়ে আমার কথা নেই। কিন্তু জিততে পারবো, এই বিশ্বাস খেলার মধ্যে থাকা জরুরি। এটা দেখতে পেরেছি, আমি খুশি। হার-জয় বড় কথা নয়, এবার ভালো খেলার চেষ্টা করবো।’

বিজ্ঞাপন

সামনে টি-টোয়েন্টি ক্রিকেটের ছড়াছড়ি। আর এই ফরম্যাটে বাংলাদেশের দুর্বলতা পুরনো। টি-টোয়েন্টিতে প্রত্যাশিত স্কোর গড়তে পারছে না বাংলাদেশ। পাওয়ার হিটিংয়ের দুর্বলতা। এশিয়া কাপ, বিশ্বকাপের মতো বড় দুটি টুর্নাামেন্টের আগে নতুন নেতা সাকিবের নেতৃত্বে টাইগারদের লক্ষ্য এসব কাটিয়ে ওঠা।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন