বিজ্ঞাপন

কোচ বদলের আভাস, রোববার আসছেন শ্রীরাম

August 19, 2022 | 1:25 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

‘এশিয়া কাপ থেকে দলের (টি-টোয়েন্টি) সবকিছু বদলে ফেলতে চাই’- একদিন আগে এমন কথা বলেছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। রাত পোহাতেই কোচ বদলের গুঞ্জন। আসন্ন এশিয়া কাপে বাংলাদেশ দলের কোচ হিসেবে রাসেল ডমিঙ্গোর থাকার সম্ভবনা খুবই কম। তার জায়গায় ভারতীয় কোচ শ্রীধরন শ্রীরামের কথা ভাবছে বিসিবি। রোববার বাংলাদেশ আসার কথা শ্রীরামের।

বিজ্ঞাপন

বিসিবির একটি সূত্র জানাচ্ছে, শ্রীরামের সঙ্গে চুক্তির কাছাকাছি পৌঁছেছে বিসিবি। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী এশিয়া কাপ থেকে টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত বাংলাদেশ টি-টোয়েন্টি দলের হেড কোচ হিসেবে দায়িত্ব পালন করবেন তিনি।

রাসেল ডমিঙ্গো আপাতত ওয়ানডে ও টেস্ট দলের দায়িত্ব পালন করে যাবেন। তবে ছুটি কাটিয়ে দেশে ফেরা ডমিঙ্গোর সঙ্গে বৈঠকে বসবে বিসিবি, তার সঙ্গে খোলামেলা আলোচনা করে দীর্ঘমেয়াদী সিদ্ধান্ত নিতে চায় বোর্ড।

বিজ্ঞাপন

বাংলাদেশ ক্রিকেটে কোচ বদলের গুঞ্জন অনেক দিনের। জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ হারের পর সেই গুঞ্জন আরও বেড়েছে। শোনা যাচ্ছিল বর্তমানে ব্যাটিং কোচের দায়িত্ব পালন করা জেমি সিডন্সকে হেড কোচ করার চিন্তা করছে বিসিবি। সিডন্স আগেও বাংলাদেশ দলের হেড কোচ ছিলেন।

কিন্তু সিডন্স নাকি অপেক্ষাকৃত তরুণ ক্রিকেটারদের নিয়ে কাজ করতে বেশি আগ্রহী। ফলে কোন সংস্করণেই জাতীয় দলের হেড কোচ হতে চাইছেন না তিনি। এতে অন্য কোচের প্রতি ঝুঁকতেই হতো বোর্ডকে। আপাতত শ্রীরামেই সমাধান দেখছে বিসিবি।

বিজ্ঞাপন

ভারতের ঘরোয়া ক্রিকেটে দুর্দান্ত পারফর্ম করলেও জাতীয় পর্যায়ে খুব বেশি কিছু করে দেখাতে ব্যর্থ শ্রীরাম। ২০০০ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত ভারতের হয়ে ৮টি ওয়ানডে খেলেছেন তিনি। ক্রিকেট ছাড়ার পর কোচিং বেছে নেন। অস্ট্রেলিয়া প্রবাসী এই স্পিন বোলিং অলরাউন্ডার অস্ট্রেলিয়ার স্পিন কোচ হিসেবে কাজ করেছেন। আইপিএলের দল রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ও পাঞ্জাব কিংসের কোচ ছিলেন শ্রীরাম।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন