বিজ্ঞাপন

যশোর সীমান্ত থেকে সোনা পাচারকারী আটক

August 19, 2022 | 1:39 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

যশোর: জেলার শার্শা উপজেলার রুদ্রপুর সীমান্ত থেকে মোনতাজ হোসেন (৪৫) নামে এক সোনা পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এ সময় তার কাছ থেকে এক কেজি ৯৮৫ গ্রাম ওজনের ১৭টি সোনার বার উদ্ধার করা হয়।

বিজ্ঞাপন

জব্দকৃত সোনা পুটখালী গ্রামের স্বর্ণ ব্যবসায়ী নাছিরের ভাই জসিমের বলে জানিয়েছেন আটক মোনতাজের ছেলে। আটক মোনতাজ পুটখালী গ্রামের মৃত দ্বীন মোহাম্মাদের ছেলে। শুক্রবার (১৯ আগস্ট) ২১-বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে তানভীর রহমান জানান, শুক্রবার সকাল ১০টার দিকে শার্শার রুদ্রপুর সীমান্ত দিয়ে সোনার একটি বড় চালান ভারতে পাচার হচ্ছে তথ্য পাওয়া যায়। খবর পেয়ে রুদ্রপুর ক্যাম্পের কমান্ডার নায়েব সুবেদার ইসমাইল হোসেন ওই এলাকার  রাস্তার ওপর অভিযান চালিয়ে একজন সোনা পাচারকারীকে আটক করে। পরে তার শরীরে কৌশলে লুকিয়ে রাখা ১৭ পিস সোনার বার জব্দ করা হয়, যার ওজন ১ কেজি ৯৮৫ গ্রাম, মূল্য প্রায় দুই কোটি টাকা। সোনার পাচার রোধে খুলনা ব্যাটালিয়নের সীমান্ত এলাকায় টহল কার্যক্রম জোরদার করা হয়েছে এবং এ ধরনের কার্যক্রম আরও বৃদ্ধি করা হবে।

বিজ্ঞাপন

সোনাসহ আটক আসামি মোনতাজকে শার্শা থানায় সোপার্দ করা হয়েছে। সীমান্ত দিয়ে সোনার চোরাচালান শূন্যের কোঠায় নামিয়ে আনতে চলমান প্রচেষ্টা অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন ২১-বিজিবি ব্যাটলিয়নের অধিনায়ক লে. কর্নেল তানভীর রহমান।

এ নিয়ে খুলনায় গত ছয় মাসে প্রায় ১০ কেজি সোনা আটক করেছে ২১-বিজিবি। এসব ঘটনায় ছয়জনকে আটক করা হয়। আটককৃত সোনার মুল্য প্রায় ৭ কোটি ৬৫ লাখ টাকা।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন