বিজ্ঞাপন

চবিতে ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৭৫ শতাংশ ফেল

August 20, 2022 | 4:58 pm

চবি করেসপন্ডেন্ট

চট্টগ্রাম ব্যুরো: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি) ২০২১-২২ শিক্ষাবর্ষে ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের প্রথম বর্ষের স্নাতক (সম্মান) ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। এই পরীক্ষায় পাস করেছেন ২ হাজার ২৬৪ জন শিক্ষার্থী। শতকরা পাসের হার ২৪ দশমিক ৫৫ শতাংশ।

বিজ্ঞাপন

শনিবার (২০ আগস্ট) দুপুর ১২ টার দিকে ফলাফল প্রকাশ করা হয়। ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন ও ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির কো-অর্ডিনেটর অধ্যাপক ড. মো হেলাল উদ্দিন নিজামী বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক ড. মো হেলাল উদ্দিন নিজামী বলেন, ‘গতকাল রাতে ফলাফল প্রস্তুত করা হয়েছে। যাচাই বাছাই করে আজ (শনিবার) প্রকাশ করা হয়েছে। পরীক্ষায় ফেল করেছেন ৬ হাজার ৯৫৮ জন শিক্ষার্থী। যা পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীদের ৭৫.৪৫ শতাংশ।

পরীক্ষার ফলাফল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট https://admission.cu.ac.bd বিস্তারিত জানা যাবে।

বিজ্ঞাপন

এর আগে, শুক্রবার (১৯ আগস্ট) সকাল ১১টা থেকে ১২ পর্যন্ত ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে পরীক্ষায় অংশ নেন ৯ হাজার ২২২ জন ভর্তিচ্ছু।

‘সি’ ইউনিটের অধীনে সর্বমোট সাধারণ আসন সংখ্যা রয়েছে ৪৪১টি। এই ইউনিটে অন্তর্ভুক্ত বিভাগগুলোর মধ্যে অ্যাকাউন্টিংয়ে ৮৭টি, ম্যানেজমেন্টে ৬৫টি, ফাইন্যান্সে ৯৫টি, মার্কেটিংয়ে ৭৭টি, ব্যাংকিং অ্যান্ড ইনস্যুরেন্সে ৬৭টি এবং হিউম্যান রিসোর্স অ্যান্ড ম্যানেজমেন্টে ৫০টি আসন রয়েছে।

এদিকে, শনিবার (২০ আগস্ট) কলা ও মানববিদ্যা অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের পরীক্ষা ১ম শিফটে পরীক্ষার কেন্দ্র প্রবেশ সকাল ৯টা ৪৫ মিনিট, ওএমআর ফরম বিতরণ সকাল ১০টা ১৫ মিনিট, প্রশ্নপত্র বিতরণ সকাল ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। ২য় শিফটে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ দুপুর ২টা ১৫ মিনিট, ওএমআর ফরম বিতরণ ২টা ৪৫ মিনিট, প্রশ্নপত্র বিতরণ সাড়ে ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত চলবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/সিসি/পিটিএম

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন