বিজ্ঞাপন

বৃষ্টিতে ‘এ’ দলের ম্যাচ পণ্ড, সিরিজ ড্র

August 21, 2022 | 12:51 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম দুই ম্যাচের একটি করে জিতেছিল বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। ফলে তৃতীয় ম্যাচটা ছিল সিরিজ নির্ধারণী। বৃষ্টি সিরিজ নির্ধারণ করতে দেয়নি। বাংলাদেশ ১৫.৪ ওভার ব্যাটিং করতেই বৃষ্টির হানা। পরে বৃষ্টি আর থামেইনি। ম্যাচ পরিত্যক্ত হলে ওয়ানডে সিরিজটা শেষ হলো ১-১ ব্যবধানের সমতায়।

বিজ্ঞাপন

রোববার (২১ আগস্ট) ড্যারেন স্যামি স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাটিং করে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৩৮ রান তুলেছিল ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দল। জবাবে শুরুটা অবশ্য একদমই ভালো হয়নি বাংলাদেশ ‘এ’ দলের।

স্কোরবোর্ডে ৭ রান জমা হতেই ২ উইকেট হারায় বাংলাদেশ। ইনিংসের দ্বিতীয় ওভারে শর্ট বলে পুল খেলতে গিয়ে ক্যাচ দেন নাঈম শেখ। সাইফ হাসানও শরীর থেকে অনেকটা দূরের বল তেড়ে খেলতে গিয়ে ক্যাচ দিয়েছেন উইকেটের পেছনে। এই ধাক্কা কাটিয়ে উঠার চেষ্টা করতে থাকেন সৌম্য সরকার ও অধিনায়ক মোহাম্মদ মিঠুন। মিঠুনের প্রতিরোধ অবশ্য বড় হয়নি।

দুজনের ৫১ রানের জুটিতে মিঠুনের অবদান ২০ রান। বৃষ্টির হানা মিঠুন আউট হওয়ার পরের ওভারেই। টানা দেড় ঘণ্টা বৃষ্টি হয়েছে। যাতে পরে বৃষ্টি থাকলেও মাঠ খেলার উপযুক্ত ছিল না। ম্যাচ পরিত্যক্ত ঘোষণা করা হয়। সৌম্য সরকার অপরাজিত ছিলেন ৪২ বলে ৩০ রান করে।

বিজ্ঞাপন

এর আগে বাংলাদেশ ‘এ’ দলের হয়ে দারুণ বোলিং করেছেন রেজাউর রহমান রাজা। ১০ ওভারে ৫০ রান খরচায় ৪ উইকেট নিয়েছেন তিনি। মৃত্যুঞ্জয় চৌধুরী ৪৩ রানে ২টি ও মুকিদুল ইসলাম মুগ্ধ ৫১ রানে ১টি উইকেট নিয়েছেন।

উল্লেখ্য, ওয়ানডে সিরিজের আগে ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে দুটি চার দিনের ম্যাচ খেলেছে বাংলাদেশ ‘এ’ দল। দুই ম্যাচই ড্র হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন