বিজ্ঞাপন

দুই বছর পর সেন্সরের আশ্বাস

April 24, 2018 | 1:57 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

পরিচালক রাজিবুল হোসেনের দাবি, কোনো কারণ ছাড়াই চলচ্চিত্র সেন্সর বোর্ড দুই বছর আটকে রেখেছে তার ‘হৃদয়ে রংধনু’ সিনেমা। অন্যদিকে সেন্সর বোর্ড বলছে, সিনেমায় একটি সহিংসতার দৃশ্য রয়েছে। এরকম দৃশ্য ছবিতে না থাকলেই ভালো। আমরা পরিচালককে দৃশ্যটি কাটতে বলেছি।

পরিচালক জানালেন, সেন্সর বোর্ডের প্রতি সম্মান দেখিয়ে কিছু দৃশ্য কর্তন করেছেন তিনি। তারপরও আটকে রাখা হয়েছে এই সিনেমা।

বিজ্ঞাপন

দুই বছর পর সেন্সরের আশ্বাস

এই আটকে রাখা বা থাকার জটিলতা খুলতে পারে। শিগগিরই সেন্সর ছাড়পত্র পেয়ে যেতে পারে ‘হৃদয়ে রংধনু’। সেন্সর বোর্ডের সদস্য ও পরিচালকের মধ্যে আলাপ-আলোচনায় উল্লেখযোগ্য আগ্রগতির আভাস পাওয়া গেছে। সেই কথা প্রতিধ্বনিত হলো  পরিচালক রাজিবুল হোসেনের মুখেও। সোমবার (২৪ এপ্রিল) এক সংবাদ সম্মেলনে তিনি জানালেন, সেন্সর বোর্ডের সদস্যদের কেউ একজন তাদের আশ্বস্ত করেছেন।

এমনি এমনি তৈরি হয়নি এমন পরিবেশ। সেন্সর বোর্ডে থেকে ছবিটি আটকে রাখার কোনো উত্তর না পেয়ে পরিচালক রাজিবুল হোসেন একটি রিট পিটিশন করেন হাইকোর্টে। ২৩ এপ্রিল থেকে আগামী ত্রিশ দিনের মধ্যে ছবিটি আটকে রাখার কারণ জানাতে সেন্সর বোর্ডকে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

চিঠি হাতে পেয়েছেন বলে নিশ্চিত করেছেন সেন্সর বোর্ডের সদস্য ইফতেখার উদ্দিন নওশাদ। তিনি জানান, চিঠি তারা হাতে পেয়েছেন। শিগগিরই পদক্ষেপ নেবেন।

দেশের পর্যটনকে গুরুত্ব দিয়ে নির্মিত হয়েছে ‘হৃদয়ের রংধনু’। ছবিটির সঙ্গে যুক্ত আছে বাংলাদেশ পর্যটন করপোরেশন। ছবিটি নিয়ে পর্যটন করপোরেশনের কোনো আপত্তি নেই।

ছবি: আব্দুল্লাহ আল মামুন এরিন

সারাবাংলা/পিএ/টিএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন