বিজ্ঞাপন

উইকেটের পেছনে মুশফিক থাকলে নিশ্চিন্ত থাকেন সাকিব

August 22, 2022 | 3:35 pm

স্পোর্টস ডেস্ক

২০২০ সালে মার্চে শেষবার টি-টোয়েন্টিতে উইকেটরক্ষক হিসেবে খেলেছিলেন মুশফিকুর রহিম। সে সময় নানান আলোচনা সমালোচনার পরেই কিপিং থেকে সরানো হয়েছিল মুশিকে। তবে আড়াই বছর পর আবারও গ্লাভস হাতে ফেরানো হচ্ছে মুশফিককে। সাকিব আল হাসানের নেতৃত্বে এশিয়া কাপে উইকেটের পেছনে দেখা যাবে মুশফিককেই। এ ব্যাপারে সোমবার (২২ আগস্ট) সংবাদ সম্মেলনে সাকিব বলেন, উইকেটের পেছনে মুশফিক যদি থাকেন তাহলে তার জন্য কাজটা সহজ হয়ে যায়।

বিজ্ঞাপন

কিছুদিন ধরেই শোনা যাচ্ছিল এশিয়া কাপ দিয়ে টি-টোয়েন্টিতে আবারও উইকেটের পেছনে ফিরছেন মুশফিকুর রহিম। গুঞ্জন সত্যি হলো টাইগার অধিনায়ক সাকিব আল হাসান সেটা নিশ্চিত করেছেন। এতেই দীর্ঘ আড়াই বছর পর ফের এই ভূমিকায় ২০ ওভারের আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন এই অভিজ্ঞ ক্রিকেটার। মুশফিকের এমন প্রত্যাবর্তনের কথাই অধিনায়কের কন্ঠে শোনা গেল।

সাকিব বলেন, ‘তিনি (মুশফিকুর রহিম) উইকেটকিপিং করলে আমার লাইফটা (অধিনায়কত্ব করা) অনেক সহজ হয়ে যাবে। এর সবচেয়ে বড় কারণ হচ্ছে, টি-টোয়েন্টিতে সময়টা খুব কম থাকে। তো যেটা হয় যে, ফিল্ডারদের খুব সহজেই তিনি পরিবর্তন করতে পারেন। আমার কাছে শোনারও দরকার হয় না। ফিল্ডিংয়ের পজিশনের চিন্তা করা থেকে, কিংবা অ্যাঙ্গেলগুলো নিয়ে কে কোথায় দাঁড়াচ্ছে ঠিক আছে কি না সে দিক থেকে আমি মুক্তি পাবো। আমার পক্ষে এগারোটা খেলোয়াড় সবসময় দেখা সম্ভব না। একমাত্র কিপারই আছে যে এটা ভালো দেখতে পারে। উনার মতো অভিজ্ঞ খেলোয়াড় থাকলে এগুলো সহজ হয়ে যায়। এতে আমি অন্য দুই একটা ব্যাপার নিয়ে চিন্তা করতে পারব।’

চলতি মাসের ২৭ তারিখ থেকে শুরু হবে এশিয়ার এই শ্রেষ্ঠত্বের লড়াই। আর এই এশিয়া কাপ খেলতে আগামীকাল মঙ্গলবার (২৩ আগস্ট) দেশ ছাড়বে সাকিবের দল। টুর্নামেন্টে বাংলাদেশের প্রথম ম্যাচ ৩০ আগস্ট। প্রতিপক্ষ আফগানিস্তান। আর এর আগে দেশে সর্বশেষ সংবাদ সম্মেলনে দলের সকল পরিস্থিতি নিয়ে কথা বলেছেন সাকিব। কথা বলেছেন দলের এবং খেলোয়াড়দের নিয়েও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন