বিজ্ঞাপন

বুধবার থেকে পুঁজিবাজারে লেনদেন সকাল সাড়ে ৯টায়

August 23, 2022 | 5:15 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য অন্যসব প্রতিষ্ঠানের ন্যায় পুঁজিবাজারেও লেনদেনের সময়সূচীতে পরিবর্তন আনার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। নুন সিদ্ধান্ত অনুযায়ী, আগামীকাল বুধবার (২৪ আগস্ট) থেকে দেশের দুই পুঁজিবাজারে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত লেনদেন হবে। এরপরে পোস্ট ক্লোজিং সেশন ২টা পর্যন্ত চালু থাকবে।

বিজ্ঞাপন

ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) উপ-মহাব্যবস্থাপক মো. শফিকুর রহমান পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, আগামীকাল বুধবার থেকে ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) ও চট্রগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) দেশের দুই পুঁজিবাজারে সকাল সাড়ে ৯টা থেকে দুপুর ১টা ৫০ মিনিট পর্যন্ত লেনদেন হবে। এরপরে পোস্ট ক্লোজিং সেশন ২টা পর্যন্ত চালু থাকবে।

উল্লেখ্য, বর্তমানে পুঁজিবাজারে সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত লেনদেন হচ্ছে। এর আগে, মন্ত্রিপরিষদের সিদ্ধান্তের প্রেক্ষিতে বাংলাদেশ ব্যাংক থেকে ব্যাংকিং লেনদেনের সময়সূচি নির্ধারণ করা হয়েছে। ব্যাংক লেনদেনের সময়ের ওপর ভিত্তি করে পুঁজিবাজারের লেনদেনের সময়সূচি নির্ধারণ করা হয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/জিএস/এনএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন