বিজ্ঞাপন

‘ঢাকা দক্ষিণে ওষুধের দোকান বন্ধের সময়সূচি পরিবর্তন হচ্ছে না’

August 24, 2022 | 2:48 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) এলাকায় ওষুধের দোকান বন্ধের সময়সূচি অপরিবর্তিত থাকছে বলে জানিয়েছেন মেয়র শেখ ফজলে নূর তাপস। স্বাস্থ্যসেবা খাতকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে ওষুধের দোকান খোলা রাখতে সর্বাধিক সময় দেওয়া হয়েছে বলেও জানিয়েছেন তিনি।

বিজ্ঞাপন

বুধবার (২৪ অগাস্ট) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সংলগ্ন এলাকায় বাস রুট রেশনালাইজেশন কার্যক্রমের পরীক্ষামূলক যাত্রাপথে বাস থামার স্থান পরিদর্শন শেষে সংবাদ মাধ্যমের সঙ্গে মতবিনিময়কালে ডিএসসিসি মেয়র এসব কথা বলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শেখ তাপস বলেন, ‘ওষুধের দোকানকে আমরা সর্বোচ্চ সময় দিয়েছি। অলিগলি, বিভিন্ন এলাকায় সেগুলোকে আমরা ১২টা পর্যন্ত খোলা রেখেছি। আর হাসপাতালের সঙ্গে সংশ্লিষ্ট ওষুধের দোকানগুলোকে রাত ২টা পর্যন্ত খোলা রেখেছি। আমরা মনে করি, এটা যথেষ্ট। ওষুধ এবং স্বাস্থ্যসেবা খাতকে সর্বোচ্চ সময় দেওয়া হয়েছে।’

এর আগে, ২২ আগস্ট এলাকায় দোকানপাট, শপিংমল, মার্কেট, চলচ্চিত্র প্রেক্ষাগৃহসহ বিভিন্ন প্রতিষ্ঠান খোলা রাখার নতুন সময়সূচি ঘোষণা করে ডিএসসিসি। ওই গণবিজ্ঞপ্তিতে জানানো হয়, ডিএসসিসি এলাকার সাধারণ ওষুধের দোকান রাত ১২টা পর্যন্ত এবং হাসপাতাল সংশ্লিষ্ট ওষুধের দোকান রাত ২টা পর্যন্ত খোলা থাকবে। এর পরিপ্রেক্ষিতে সুপ্রিম কোর্টের আইনজীবী মোহাম্মদ মাহবুবুর রহমান খানের পক্ষে সরকারের তিন কর্মকর্তার বিরুদ্ধে আইনি নোটিশ পাঠানো হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/আরএফ/এনএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন