বিজ্ঞাপন

লেগস্পিনার রিশাদকে উড়িয়ে নেওয়া হচ্ছে দুবাইয়ে

August 24, 2022 | 5:54 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

এশিয়া কাপ টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশ ক্রিকেট দল এখন দুবাইয়ে। দলের সঙ্গে যোগ দিতে দুবাই পাঠানো হচ্ছে তরুণ লেগস্পিনার রিশাদ হোসেনকে। তবে বাংলাদেশের এশিয়া কাপ স্কোয়াডে যুক্ত হচ্ছেন না রিশাদ। মূলত নেট বোলার হিসেবে পাঠানো হচ্ছে তাকে।

বিজ্ঞাপন

বুধবার (২৪ আগস্ট) সারাবাংলাকে বিষয়টি নিশ্চিত করেছেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু। তিনি বলেন, ‘সেখানে (দুবাই) নেটে বোলিং করার জন্য তেমন কোনো লেগস্পিনারকে আসলে পাওয়া যাচ্ছে না। তাই টিম ম্যানেজমেন্টের চাওয়ায় রিশাদকে পাঠানো হচ্ছে।’

টিম ম্যানেজমেন্টের লেগস্পিনার খোঁজার বিষয়টি পরিস্কার। এশিয়া কাপে আফগানিস্তান, শ্রীলংকার বিপক্ষে খেলতে হবে বাংলাদেশকে। দুই দলেই আছেন বিশ্বমানের লেগস্পিনার। আফগানিস্তানের রশিদ খান ক্যারিয়ারের শুরু থেকেই ভয়ঙ্কর। শ্রীলংকার ওয়ানিন্দু হাসারাঙ্গাও বর্তমান বিশ্বের অন্যতম সেরা লেগস্পিনার।

অন্যদিকে বাংলাদেশ স্কোয়াডে কোনো লেগস্পিনারই নেই। ফলে অনুশীলনে লেগি বোলারের বিপক্ষে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগও পাচ্ছে না বাংলাদেশি ব্যাটাররা। সেই কারণেই মূলত রিশাদকে তলব।

বিজ্ঞাপন

আজ সন্ধ্যায় দুবাইয়ের বিমান ধরার কথা রিশাদের। ভিসা জটিলতায় কাল দলের সঙ্গে দুবাই যেতে না পারা তাসকিন আহমেদ ও এনামুল হক বিজয়েরও আজ দুবাইগামী বিমানে উঠার কথা। তাসকিন, বিজয়ের ভিসা জটিলতা ঠিক সময়ে শেষ হলে তিন জন একসঙ্গেই যাওয়ার কথা।

সাকিব আল হাসানের নেতৃত্ব গতকাল বিকেলে দুবায়ের উদ্দেশ্যে ঢাকা ছেড়েছে বাংলাদেশ দলের অপর ক্রিকেটাররা। টি-টোয়েন্টি ফরম্যাটে এশিয়া কাপ শুরু হচ্ছে ২৭ আগস্ট। বাংলাদশের প্রথম খেলা ৩০ আগস্ট, প্রতিপক্ষ আফগানিস্তান।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন