বিজ্ঞাপন

পরিবেশমন্ত্রীর অনুরোধে ঘরে ফিরলেন চা-শ্রমিকরা

August 24, 2022 | 10:50 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

মৌলভীবাজার: পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন আহমেদের অনুরোধে সড়ক থেকে অবরোধ তুলে নিয়ে ঘরে ফিরেছেন চা-শ্রমিকরা।

বিজ্ঞাপন

এর আগে, বুধবার (২৪ আগস্ট) মৌলভীবাজারে জুড়ীতে ৩০০ টাকা মজুরির দাবিতে সকাল ১১টা থেকে বিকেল ৩টা পর্যন্ত আঞ্চলিক মহাসড়ক অবরোধ করে রাখেন চা শ্রমিকরা।

এ সময় সেখানে এসে মো. শাহাব উদ্দিন বলেন, ‘আপনারা জীবনভর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে ভালোবেসেছেন। বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বে বর্তমান সরকারের উদ্যোগে আপনাদের ছেলেমেয়েরা আজ উচ্চ শিক্ষিত হচ্ছে, দেশ পরিচালনায় অংশ নিচ্ছে।‌’

পরিবেশমন্ত্রী চা শ্রমিকদের উদ্দেশে বলেন, ‘প্রধানমন্ত্রী চা-শ্রমিকদের প্রতি অত্যন্ত সদয় ও সহানুভূতিশীল। বর্তমান সরকার চা বাগানের অনেক শ্রমিককে ঘর তৈরি করে দিয়েছে। এছাড়াও বাগানের শ্রমিকদের তালিকা করে প্রতিবছর পাঁচ হাজার টাকা দেওয়া হচ্ছে, যা অন্য কোনো সরকার দেয়নি। বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা চা-শ্রমিকদের কল্যাণে সম্ভাব্য সবকিছু করবে।’

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, ‘আগামী দু/তিনদিনের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আপনাদের মজুরি বিষয়ে কথা বলবেন।’ পরে পরিবেশমন্ত্রীর আশ্বাসে চা শ্রমিকরা অবরোধ তুলে নিয়ে ঘরে ফেরেন।

সারাবাংলা/পিটিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন