বিজ্ঞাপন

নিজ মঞ্চে অনুস্বরের ‘জাদুকর’ শুক্রবার

August 25, 2022 | 7:00 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক

দর্শককে নতুন কিছু দেয়ার প্রত্যাশায় ২০১৯ সালের ২৫ জুলাই রাজধানীর নাট্যমঞ্চে আবির্ভূত হয় নাট্যদল ‘অনুস্বর’। লক্ষ্যের প্রতি অবিচল থেকে বেশ কিছু দর্শকনন্দিত নাটক উপহার দিয়েছে নাট্যদলটি। কুড়িয়েছে নাট্যপ্রেমীদের ভালোবাসা। নতুন নাটক নির্মাণের পাশাপাশি নিজস্ব স্টুডিও প্রতিষ্ঠারও নজির সৃষ্টি করেছে অনুস্বর। সেই মঞ্চেই গত ২৫ জুলাই মঞ্চস্থ হয় অনুস্বরের নতুন নাটক ‘জাদুকর’র উদ্বোধনী মঞ্চায়ন। এবার ‘জাদুকর’র পরপর ২টি প্রদর্শনী অনুষ্ঠিত হতে যাচ্ছে। ২৬ আগস্ট (শুক্রবার) অনুস্বরের নিজস্ব স্টুডিও থিয়েটার ৬৭/৪ পাইওনিয়ার রোড, কাকরাইলে (ভূতত্ত্ব ভবন সংলগ্ন গলি, কালার্রস এফএম এর ৩য় তলায়) বিকেল ৫টা ও সন্ধ্যা ৭.৩০ মিনিটে অনুষ্ঠিত হবে প্রদর্শনী দুটি।

বিজ্ঞাপন

নিজ মঞ্চে অনুস্বরের ‘জাদুকর’ শুক্রবার

সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের আলোচিত উপন্যাস ‘খেলারাম খেলে যা’র নির্যাসকে আশ্রয় করে নাট্যদল অনুস্বর নির্মাণ করেছে ‘জাদুকর’ মঞ্চনাটক। উপন্যাসের নাট্যরূপ দেওয়ার পাশাপাশি নির্দেশনা দিয়েছেন সাইফ সুমন। অনুস্বর নাট্যদলের এটি সপ্তম প্রযোজনা।

বিজ্ঞাপন

নিজ মঞ্চে অনুস্বরের ‘জাদুকর’ শুক্রবার

বাকপটু একা একজন মানুষ—যে আঁকড়ে ধরতে চায় না কোনোকিছুই, চায় না তার জীবনের প্রসারণ। বরং সে প্রচলের বাইরে যুক্তিগ্রাহ্য করে তুলতে চায় জীবন ও জীবন বিস্তারের নতুন এক ব্যাখ্যা— সে’ই আমাদের ‘জাদুকর’। জাদুকর জীবন-যৌবনের অনিবার্য ঘেরাটোপ থেকে বেরিয়ে প্রেম-যৌনতার এক ভিন্নতর বয়ান। জীবনবোধ বা জীবনদর্শনের এক অমোঘ দ্বান্দ্বিকতায় এই জাদুকর হয়ে ওঠে যেন এক ‘বিস্ময়’। তখন অজান্তেই আমাদের নিজস্ব আয়নায় দাঁড় করিয়ে দেবার গল্প হয়ে ওঠে ‘জাদুকর’।

বিজ্ঞাপন

নিজ মঞ্চে অনুস্বরের ‘জাদুকর’ শুক্রবার

অনুস্বরের পক্ষ থেকে জানান হয়, তাদের স্টুডিও থিয়েটারে আসন সংখ্যা সীমিত হওয়ায় আগ্রহী দর্শকরা ০১৭৮২৮৪৭৬৪৪ নম্বরে যোগাযোগ করে টিকিট নিশ্চিত করতে পারবেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এএসজি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন