বিজ্ঞাপন

পদত্যাগের খবরে ডমিঙ্গো বিব্রত: বিসিবি

August 25, 2022 | 8:14 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

বাংলাদেশ দলের হেড কোচের পদ থেকে পদত্যাগ করেছেন রাসেল ডমিঙ্গো- আজ বৃহস্পতিবার সকাল থেকে দ্রুতই ছড়িয়ে পরে এমন খবর। দক্ষিণ আফ্রিাকান এই কোচের বরাত দিয়েই খবর প্রকাশ করে দেশের বেশ কয়েকটি সংবাদমাধ্যম। তবে পরে ডমিঙ্গো দাবি করেছেন, বিসিবি থেকে পদত্যাগের কথা তিনি বলেননি। এদিকে, বাংলাদেশ ক্রিকেট বোার্ডের (বিসিবি) প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন বলছেন, পদত্যাগের খবর ছড়িয়ে পড়ায় বিব্রত রাসেল ডমিঙ্গো।

বিজ্ঞাপন

আজ বৃহস্পতিবার রাসেল ডমিঙ্গোর পদত্যাগের খবর প্রকাশ পায়। সেটা সামাজিক যোগাযোগমাধ্যমে দ্রুত ছড়িয়ে পড়তে সময় লাগেনি। তবে পরে ডমিঙ্গোর পক্ষ দাবি করা হয়েছে, পদত্যাগ করছেন এমন কথা তিনি কাউকে বলেননি। বোর্ডের পক্ষ থেকেও হেড কোচের পদত্যাগ না করার বিষয়টি জানানো হয়।

পরে বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন সংবাদমাধ্যমকে বলেছেন, ‘রাসেল একটু বিব্রত। গণমাধ্যমে যেসব কথা আসছে (পদত্যাগ নিয়ে) সেগুলো ভিত্তিহীন। ও এভাবে কিছুই বলেনি। অথচ কথাগুলো ভুলভাবে ব্যাখ্যা করা হচ্ছে। এজন্য আপনাদের কাছে অনুরোধ করেছে, এভাবে যেন বিষয়গুলো না আসে।’

শোনা যায়, ডমিঙ্গোর কোচিং প্রক্রিয়া নিয়ে খুশি নয় বোর্ডের একটা পক্ষ। ডমিঙ্গোর কোচিং নিয়ে বিভিন্ন আলোচনার মধ্যেই গত সোমবার টি-টোয়েন্টি দল থেকে সরিয়ে দেওয়া হয় তাকে। বোর্ডের পক্ষ থেকে বলা হয়, আপাতত শুধু ওয়ানডে ও টেস্ট দলের দায়িত্বে থাকবেন ডমিঙ্গো। কাজ করবেন ‘এ’ দলের সঙ্গেও।

বিজ্ঞাপন

বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী ডমিঙ্গোকে ছাড়াই এশিয়া কাপ টি-টোয়েন্টি খেলতে গেছে বাংলাদেশ ক্রিকেট দল। ডমিঙ্গো ফিরে গেছেন দক্ষিণ আফ্রিকায়। সেখানে গিয়ে বোর্ডের উর্ধ্বতন কর্মকর্তাদের বিরুদ্ধে বিভিন্ন অভিযোগ তোলেন ডমিঙ্গো। ক্রিকেটারদের ওপর বোর্ড কর্তাদের হস্তক্ষেপের সরাসরি অভিযোগ তোলেন দক্ষিণ আফ্রিকান কোচ।

গণমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে দক্ষিণ আফ্রিকান কোচ দাবি করেন, ক্রিকেটারদের বোর্ড থেকে অনবরত প্রেসার দেওয়া হয়, যাতে নিজের ভাবনাটা স্বাধীনভাবে ভাবতে পারেন না ক্রিকেটাররা। বোর্ডের বিভিন্ন পর্যায় থেকে ক্রিকেটারদের ধমক দেওয়া হয়, তাকেও বলা হয় ক্রিকেটারদের ধমকাতে। ক্রিকেটাররা ভয়ের মধ্যে থাকেন, ভয়ডরহীন ক্রিকেট খেলতে পারেন না।

বিজ্ঞাপন

স্বাভাবিকভাবেই বিষয়টি ভালোভাবে নেয়নি বোর্ড। ডমিঙ্গোর কাছে এমন মন্তব্যের ব্যাখ্যা চাওয়া হবে বলেছিলেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির প্রধান জালাল ইউনুস। তার পরপরই ডমিঙ্গোর পদত্যাগের খবর ছড়িয়ে পরে।

ডমিঙ্গোর এমন মন্তব্য তাকে বোর্ডের মুখোমুখি অবস্থানে দাঁড় করালো কিনা, এমন প্রশ্নে নিজামউদ্দিন চৌধুরী সুজন বলেন, ‘রাসেল ডমিঙ্গোর সঙ্গে বোর্ডের জটিলতা হওয়ার কোনও সুযোগ নেই। উনি বাংলাদেশ ক্রিকেট বোর্ডের একজন এমপ্লয়ি। উনি যে বক্তব্য দিয়েছেন সেগুলো অনেকটাই ঠিক না, আবার অনেকগুলো ঠিক। কোনটা ঠিক, কোনটা ভুল সেটা আমরা সামনাসামনি বলতে চাই না। ওর সঙ্গে বসলে আমাদের পরিষ্কার ধারণা হবে। এখন অনেক প্রশ্ন সামনে আসবে। আমি তো এটা বলতে পারি না যে, গণমাধ্যমে সব ভুল এসেছে। কিছু ঠিক আছে। কিছু ঠিক নেই।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন