বিজ্ঞাপন

কাঁদো বাঙালি কাঁদো!

August 22, 2022 | 8:14 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুইডেনের উদ্যোগে স্টকহোমে ১৫ আগস্ট ও ২১ আগস্ট স্মরণে দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রবাসী বাংলাদেশি নাগরিকরা অংশ নেন।

বিজ্ঞাপন

সংগঠনের সভাপতি বীর মুক্তিযাদ্ধা আকতার এম জামান এর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক নাজমুল হাছান খান এর সঞ্চালনায় দোয়া মাহফিল এবং আলোচনা সভা আয়োজিত হয়।

অনুষ্ঠানের শুরুতে পবিত্র ধর্মগ্রন্থ থেকে পাঠ করা হয় এবং সমবেত কণ্ঠে জাতীয় সঙ্গীত পরিবেশন করা হয়। এরপর এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতা, ১৫ আগস্ট ও ২১ আগস্ট শহিদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানানো হয়। পরে জাতির পিতার প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করা হয়।

বিজ্ঞাপন

সভাপতির শুভেচ্ছা বক্তব্যর পর পর্যায়ক্রমে বক্তব্য রাখেন প্রধান অতিথি সুইডেন আওয়ামী লীগের সভাপতি এইচ এম জাহাঙ্গীর কবির, সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ড. ফরহাদ আলী খান, বীর মুক্তিযাদ্ধা গোলাম মাওলা, বীর মুক্তিযাদ্ধা মোহিত টুটু, সুইডেন ও সর্ব ইউরোরিয়ান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সংস্কৃতি সম্পাদক মালিক নাফিজ, সর্ব ইউরোপিয়ান বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সভাপতি নাহার মমতাজ, সহ সভাপতি আব্দুল মালেক জলিল, কোষাধক্ষ মাহবুব আলম, কার্যকর কমিটির সদস্য সব্যসাচী বড়ুয়া টিলু, মনিরুল হাছান, শামিম, আহম্মেদ সুভ রখসিত, জয়দীপ পাল, নয়নসহ আরও অনেকে।

সারাবাংলা/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন