বিজ্ঞাপন

শিল্পী সমিতির মধ্যস্থতায় ‘আশীর্বাদ’ নিয়ে দ্বন্দ্বের অবসান

August 25, 2022 | 10:40 pm

এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট

সরকারি অনুদানে নির্মিত ‘আশীর্বাদ’ ছবিটি নিয়ে এর প্রযোজকের সঙ্গে পরিচালক ও নায়ক-নায়িকার মধ্যে দ্বন্দ্ব চলছিলো। চলছিলো পাল্টাপাল্টি কথা চালাচালি। এর প্রেক্ষিতে নায়িকা মাহিয়া মাহি শিল্পী সমিতিতে লিখিত অভিযোগ করেন। সে অভিযোগের প্রেক্ষিতে সমিতি মাহি, রোশান এবং পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক ও প্রযোজক জেনিফার ফেরদৌসকে ডাকে।

বিজ্ঞাপন

বিকেল ৫টায় শুরু হওয়া সালিশি বৈঠক দুইপক্ষসহ উপস্থিত ছিলেন পরিচালক সমিতির সভাপতি সোহানুর রহমান সোহান, প্রযোজক নেতা শামসুল আলম, ইকবাল হোসেন, শিল্পী সমিতির সভাপতি ইলিয়াস কাঞ্চন, সাধারণ সম্পাদক নিপুণ আক্তার, সহ-সম্পাদক সাইমন সাদিক।

সালিশি বৈঠক শেষ হয় রাত ৮টা ১৫ এর দিকে। এরপর তারা সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানান, তাদের মধ্যকার সকল দ্বন্দ্বের অবসান হয়েছে। শুক্রবার (২৬ আগস্ট) ‘আশীর্বাদ’ সিনেমা হলে মুক্তি পাবে।

জেনিফার ফেরদৌস বলেন, আমাদের সঙ্গে ছবি চলাকালীন সময়ে কোনো দ্বন্দ্ব ছিলো না। কিন্তু কীভাবে যেনো কী হয়ে গেল। আমরা জানতে পেরেছি একটা তৃতীয় পক্ষ আমাদের মধ্যে এ দ্বন্দ্ব লাগিয়েছে। আমরা তাকেও চিহ্নিত করতে পেরেছি। তার নামটা সবার সামনে বলতে চাই না। যাই হোক আমাদের মধ্যকার সকল দ্বন্দ্বের অবসান হয়েছে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, মানিক ও রোশানকে আমি ভাই ডাকি। তারা যেভাবে হোক আমাকে নিয়ে বা ছবি নিয়ে অনেক কথা বলেছে, তাতে আমি অনেক কষ্ট পেয়ে উৎজিত হয়ে কিছু কথা বলেছি তা ঠিক হয়নি। আবার ওরা যে ছবি সম্পর্কে যে কথাগুলো তা সঠিক নয়।

মাহি বলেন, আমি বলবো শুরু থেকে ছবি নিয়ে একটা গ্রুপ করে ফেলা যেতো যেখানে ছবির সবকিছু শেয়ার করা হবে, তাহলে হয়তো এত ভুল বোঝাবুঝি হতো না। তাতে করে এমন হতো এরকমটা এরকম করতে চাইছি, তাতে আমরা সবাই ফিডব্যাক দিতে পারতাম। এখনও বলবো, ছবিটা ভুল সময়ে মুক্তি দেওয়া হচ্ছে। সময় নিয়ে মুক্তি দিলে আমরা ভালো করে প্রচারণা করতে পারতাম। আর আমি দুঃখিত সবকিছুর জন্য।

মোস্তাফিজুর রহমান মানিক ও রোশানও সবকিছুর জন্য দুঃখ প্রকাশ করেন।

বিজ্ঞাপন

নিপুণ ‘আশীর্বাদ’ ছবিটির ট্রেলারের প্রশংসা করে বলেন, সকল দ্বন্দ্ব ভুলে আপনারা আগামীকাল (শুক্রবার) ছবিটি দেখতে যাবেন। ছবিটি অনেক সুন্দর হয়েছে। আর একসঙ্গে কাজ করতে গেলে ভুল বোঝাবুঝি হয়ই।

ইলিয়াস কাঞ্চন বলেন, আশীর্বাদের বিষয়টা নিয়ে অনেকেই আমাকে বলছিলো মিটমাট করে দিতে। আমিও ভাবছিলাম। মাহি যখন বিষয়টা নিয়ে অভিযোগ জমা দিলো তখন সহজ হয় ব্যাপারটা। যাই হোক অবশেষে সুন্দর করে সমাধান হলো দেখে ভালো লাগছে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে প্রযোজক জেনিফার জানান, পুরো ঘটনা ছবির প্রচারণার জন্য ছিলো না। যা হয়েছে ‘কোনো প্রকার কমিউনিকেশন গ্যাপের’ কারণে হয়েছে।

তিনি শিল্পী সমিতির সাধারণ সম্পাদক নিপুণ আক্তারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, নিপুণ আপুর কারণে গেল তিন সপ্তাহের সকল ঘটনার অবসান হলো। তিনি যেভাবে জিনিসটা সমাধান করলেন তা সত্যিই প্রশংসনীয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন