বিজ্ঞাপন

কাতারকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে বাংলাদেশ

August 27, 2022 | 12:09 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

এশিয়ান অনূর্ধ্ব-২০ পুরুষ ভলিবল চ্যাম্পিয়নশিপ-২০২২ এ কোয়ার্টার ফাইনালে উঠেছে বাংলাদেশ। শক্তিশালী কাতারকে ৩-২ ব্যবধানে হারিয়ে কোয়ার্টারের টিকিট নিশ্চিত করেছে বাংলাদেশ। শনিবার সেমিফাইনালে যাওয়ার লড়াইয়ে পাকিস্তান-দক্ষিণ কোরিয়ার মধ্যে জয়ী দলের মুখোমুখি হবে বাংলাদেশ।

বিজ্ঞাপন

শুক্রবার (২৬ আগস্ট) বাহরাইনে ২০-২৫, ২৫-১৯, ২৫-১৮, ২৩-২৫ ও ১৫-৯ ব্যবধানে জিতেছে বাংলাদেশ। কাতারের বিপক্ষে প্রথম সেট হেরে যায় বাংলাদেশ, ২০-২৫ ব্যবধানে। পরের দুই সেট ২৫-১৯ ও ২৫-১৮ ব্যবধানে জিতে এগিয়ে যায় বাংলাদেশ। তবে চতুর্থ সেট আবার জিতে কাজ কঠিন করে তোলে কাতার। চতুর্থ সেট বাংলাদেশ হেরেছে ২৩-২৫ ব্যবধানে। তবে পঞ্চম সেটে কাতারকে পাত্তাই দেয়নি বাংলাদেশ। ১৫-৯ ব্যবধানে জিতে শেষ আটের টিকিট নিশ্চিত করেছে লাল-সবুজের দল।

এর আগে প্রথম পর্বে ইরাককে ৩-১ ব্যবধানে ও অস্ট্রেলিয়াকে ৩-২ ব্যবধানে হারিয়ে ‘ই’ গ্রুপের চ্যাম্পিয়ন হয়ে ক্লাসিফিকশন রাউন্ডে উঠেছিল বাংলাদেশ।

বিজ্ঞাপন

গত ২২ আগস্ট থেকে শুরু হয়েছে এই টুর্নামেন্ট। চলবে ২৯ আগস্ট পর্যন্ত। র‌্যাংকিং টুর্নাামেন্ট হওয়াতে এই টুর্নামেন্টে ভালো করতে পারলে সেটার বড় ইতিবাচক প্রভাব পড়বে বাংলাদেশের। বাংলাদেশ বর্তমানে র‌্যাংকিংয়ের ১০৫তম অবস্থানে।

সারাবাংলা/এসএইচএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন