বিজ্ঞাপন

মোস্তাফিজের কাছে বড় প্রত্যাশা

August 27, 2022 | 1:34 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

টি-টোয়েন্টি ফরম্যাটে বছরের পর বছর ধরে ধুঁকছে বাংলাদেশ। আজ থেকে সেই ফরম্যাটেই শুরু হচ্ছে এশিয়া কাপ। বাংলাদেশের জন্য নিশ্চয় বড় চ্যালেঞ্জ। চ্যালেঞ্জের মুখে পেসার মোস্তাফিজুর রহমানের দিকে বড় প্রত্যাশা নিয়ে তাকিয়ে দল।

বিজ্ঞাপন

মোস্তাফিজের স্লোয়ার, কাটার কার্যকর হয়ে উঠতে পারে সংযুক্ত আরব আমিরাতের উইকেটে। তাছাড়া এই ফরম্যাটে অনেক অভিজ্ঞও তিনি। সাকিব আল হাসানের পর বিশ্বজুড়ে ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি খেলার অভিজ্ঞতা কেবল মোস্তাফিজেরই। এক স্পেলে ম্যাচের গতিপথ ঘুরিয়ে দেওয়ার সামর্থ্য যে মোস্তাফিজের আছে সেটা ভালোভাবেই জানা।

গতকাল শুক্রবার (২৬ আগস্ট) দ্বিতীয় দিনের অনুশীলন করেছে বাংলাদেশ ক্রিকেট দল। অনুশীলনের ফাঁকে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে মোস্তাফিজের কাছে প্রত্যাশার কথা শোনাচ্ছিলেন নির্বাচক হাবিবুল বাশার সুমন। তিনি বলেন, ‘মুস্তাফিজ অবশ‍্যই আমাদের জন‍্য অত‍্যন্ত গুরুত্বপূর্ণ একজন বোলার। ওর পারফরম‍্যান্স দলের জয়-পরাজয়ে অনেকখানি প্রভাব ফেলে। ওকে ভালো ফর্মে, সেরা ফর্মে পাওয়াটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ।’

মোস্তাফিজের কাছে দল বারবারই বাড়তি কিছু প্রত্যাশা করে। কিন্তু দেশের বাইরে সেই প্রত্যাশা পূরণ হয়নি বেশি। সম্প্রতিক পারফরম্যান্স সুবিধার নয় তার। সর্বশেষ ১৪ টি-টোয়েন্টিতে তার উইকেট মাত্র ৯টি। সর্বশেষ ১১ টি-টোয়েন্টির চারটিতে মোস্তাফিজ ওভারপ্রতি রান দিয়েছেন দশের বেশি করে।

বিজ্ঞাপন

ভালো বোলিং করতে করতে হুট করে এতোটাই আলগা ডেলিভারি দিতে দেখা যায় যে সীমানাছাড়া করতে বেগ পেতে হয় না প্রতিপক্ষ ব্যাটারকে। যাতে রান খরচের গড়টা বেড়ে যায়।

হাবিবুল বাশার আশাবাদী, এশিয়া কাপে সেবা মোস্তাফিজকেই পাবে বাংলাদেশ, ‘অতীতে কিন্তু মুস্তাফিজ অনেক ভালো ম‍্যাচ খেলেছে আমাদের জন‍্য। অনেক ভালো বোলিং করেছে। সব সময় তো আর ভালো পারফরম‍্যান্স হয় না, ওরও বাজে দিন গেছে। যেখানে আমরা ভুগেছি। তবে এটা হতেই পারে। আমি আশা করছি যে, এই টুর্নামেন্টের শুরু থেকেই আমরা মুস্তাফিজের সেরাটা পাব। যেটা আমাদের জন‍্য খুব গুরুত্বপূর্ণ হবে প্রথম রাউন্ড পার হতে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন