বিজ্ঞাপন

‘শনিবার বিকেল’ সেন্সর পাবে, তবে…

August 29, 2022 | 8:47 pm

এন্টারটেইনমেন্ট করেসপনডেন্ট

মোস্তফা সরয়ার ফারুকী নির্মিত ‘শনিবার বিকেল’ ছবিটি সাড়ে তিন বছর ধরে সেন্সর বোর্ডে আটকা। সম্প্রতি এ ছবিটির মুক্তি নিয়ে সোচ্চার হয়েছে চলচ্চিত্র ও সংস্কৃতি অঙ্গনের মানুষরা। তথ্য ও সম্প্রচারমন্ত্রী ড. হাছান মাহমুদ জানালেন, ‘শনিবার বিকেল’ ছবিটি নিয়ে সরকার ইতিবাচক। তবে তার জন্য কিছু সংশোধন করতে হবে ছবিটির।

বিজ্ঞাপন

সোমবার (২৯ আগস্ট) বিকেলে তথ্যমন্ত্রীর মিন্টো রোডের বাসায় আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি ‘শনিবার বিকেল’ ও ‘হাওয়া’ নিয়ে কথা বলেন। এতে উপস্থিত ছিলেন নাসির উদ্দিন ইউসুফ বাচ্চু, মোরশেদুল ইসলাম, চঞ্চল চৌধুরী, আফসানা মিমি, তারিক আনাম খান, মেজবাউর রহমান সুমন, গাউসুল আলম শাওন, অমিতাভ রেজা চৌধুরী প্রমুখ।

তিনি বলেন, ‘শনিবার বিকেল’ ছবিটি হলি আর্টিজানের ঘটনা নিয়ে নির্মিত। সেখানে দুজন পুলিশ সদস্যসহ বেশকিছু হতাহতের ঘটনা ঘটেছে। এছাড়া র‍্যাব, সেনাবাহিনী ও পুলিশ অত্যন্ত সাহসিকতার সঙ্গে জঙ্গিদের দমন করেছে। এ বিষয়গুলো ছবিতে আসেনি। আমি সেন্সর বোর্ডের সঙ্গে কথা বলেছি। বোর্ড থেকে তাদেরকে (পরিচালক) বলার পর সংযোজন করে জমা দিয়েছিলো। কিন্তু সেগুলো যথেষ্ট নয়। এরপর তারা আপিল করে।

মন্ত্রী জানান, আপিল বোর্ড খুব শিগগিরই জানিয়ে দিবে কী কী সংযোজন করতে হবে ছবিটিতে। তিনি আশাবাদ ব্যক্ত করেন, সংযোজনের কাজটি হয়ে গেলেই ‘শনিবার বিকেল’ মুক্তিতে কোনো বাধা থাকবে না।

বিজ্ঞাপন

ছবিটি এক শটে নির্মিত। এ ধরনের ছবিতে কীভাবে সংযোজন-বিয়োজন করা যাবে। এ নিয়ে কথা বলেছেন মোরশেদুল ইসলাম। তিনি ছবিটি দেখেছেন। তিনি বলেন, ‘এটা তো এক শটের সিনেমা। এখানে কিছু সংযোজন করা সম্ভব না। সিনেমার শেষে কিছু একটা যোগ করে দিতে হবে। সেটিই হয়ত আপিল বোর্ডের নির্দেশে থাকবে।’

সংবাদ সম্মেলনে মন্ত্রী ‘হাওয়া’ এবং ওটিটি নীতিমালা নিয়েও কথা বলেন। তিনি জানান, ‘হাওয়া’ নিয়ে মামলা হয়ে শুনে তিনি আশ্চর্য হয়েছিলেন। মামলা করা কর্মকর্তাকে  বন ও পরিবেশ মন্ত্রণালয় শোকজ করেছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন