বিজ্ঞাপন

টি-টোয়েন্টিতে ৮ ধাপ এগোলেন সাকিব

August 31, 2022 | 4:36 pm

স্পোর্টস ডেস্ক

এশিয়া কাপে বাংলাদেশের শুরুটা ভালো হয়নি। আফগানিস্তানের কাছে ৭ উইকেটের হার বাংলাদেশের। তবে দল হারলেও বল হাতে নিজের দায়িত্বটা ঠিকঠাকই পালন করেছেন অধিনায়ক সাকিব আল হাসান। আর তাতেই আইসিসি’র টি-টোয়েন্টি বোলারদের র‍্যাংকিংয়ে বড় লাফ দিয়েছেন সাকিব। এক লাফে সাকিব এগিয়েছেন আট ধাপ।

বিজ্ঞাপন

নতুন প্রকাশিত র‍্যাংকিংয়ে সাকিবের অবস্থান আট ধাপ এগিয়ে ১৯তম।

আফগানদের কাছে হারের ম্যাচেও বল হাতে দারুণ উজ্জ্বল ছিলেন টাইগার দলপতি। আফগানদের উদ্বোধনী জুটি ভেঙেছেন তিনি আর নিজের কোটার ৪ ওভারে রান দিয়েছেন মাত্র ১৩। তার বল থেকে আসেনি কোনো বাউন্ডারিও আর নিজের স্পেলে সাকিব দেন মোট ১২টি ডট বল।

টি-টোয়েন্টি বোলিং র‍্যাংকিংয়ে বাংলাদেশের মধ্যে সেরা অবস্থানে আছেন শেখ মেহেদি হাসান। তবে এই র‍্যাংকিংয়ে অবনতি হয়েছে তার। এর আগে ১৫তম অবস্থানে থাকলেও এবার এক ধাপ পিছিয়ে তার অবস্থান ১৬ নম্বরে। এছাড়া নাসুম আহমেদ দুই ধাপ পিছিয়ে ২২তম স্থানে আর মোস্তাফিজুর রহমান আছেন ৩১ নম্বরে।

বিজ্ঞাপন

র‍্যাংকিংয়ে বাংলাদেশের ব্যাটারদের মধ্যে সেরা অবস্থানে আছেন সদ্যই অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহ রিয়াদ। আফগানিস্তানের বিপক্ষে ২৭ বলে ২৫ রান করে তিনি দুই ধাপ এগিয়ে আছেন ৩৮তম স্থানে। ৪ ধাপ পিছিয়ে মোহাম্মদ নাঈম শেখের অবস্থান ৪০তম। পিছিয়েছেন আফিফ হোসেন ও সাকিব আল হাসান। তিন ধাপ পিছিয়ে তরুণ আফিফ আছেন ৫৭ নম্বরে। সাকিব নিচে নেমেছেন এক ধাপ, এখন অবস্থান ৬৮তম।

অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ে যথারীতি মোহাম্মদ নবী শীর্ষে আর তার পরেই আছেন সাকিব আল হাসান। পাকিস্তানের বিপক্ষে দুর্দান্ত পারফর্ম করা হার্দিক পান্ডিয়া ক্যারিয়ার সেরা পঞ্চম স্থানে উঠে এসেছেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএস

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন