বিজ্ঞাপন

নোয়াখালীতে তরুণীকে ধর্ষণের অভিযোগে প্রবাসী গ্রেফতার

September 1, 2022 | 10:31 am

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

নোয়াখালী: জেলার কোম্পানীঞ্জ উপজেলায় চরফকিরা ইউনিয়নে বিয়ের প্রলোভন দেখিয়ে তরুণীকে (২২) ধর্ষণের অভিযোগে এক মালেশিয়া প্রবাসীকে গ্রেফতার করেছে পুলিশ। গ্রেফতারকৃত প্রবাসীর নাম আশিকুর রহমান আশিক (২৩)।

বিজ্ঞাপন

উপজেলার চরফকিরা ইউনিয়নের ৭নম্বর ওয়ার্ডের জাগিদার বাড়ির ছানা উল্যার ছেলে আশিক। গতকাল বুধবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা চরফকিরা ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এর আগে, গত রোববার এ ঘটনায় ভুক্তভোগী নিজে বাদী হয়ে চারজনকে আসামিকে করে নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা দায়ের করেন।

মামলার এজাহার ও ভুক্তভোগীর সূত্রে জানা যায়, ওই তরুণী তার ৬/৭ বছর বয়স থেকে খালার বাসায় থাকে এবং অষ্টম শ্রেণি পর্যন্ত লেখাপড়া করে। অভিযুক্ত আশিক মালয়েশিয়া প্রবাসী। চার বছর আগে আশিকের মা-বাবা ভুক্তভোগীসহ তার পরিবারকে জানায় তাদের ছেলে মালয়েশিয়া একটি মেয়ের সঙ্গে সম্পর্ক গড়ে তুলেছেন। তাকে ওই মেয়ের কাছ থেকে ফিরিয়ে আনার জন্য সাহায্য করতে হবে। তখন তরুণী তাদের কথা সরল মনে বিশ্বাস করে তার মা-বাবার মাধ্যমে আশিকের সঙ্গে মোবাইলে যোগাযোগ শুরু করে। যোগাযোগের এক পর্যায়ে আশিক তাকে বিয়ে করার প্রস্তাব দিলে তরুণী রাজি হয়। গত ১৮ আগস্ট আশিক মালয়েশিয়া থেকে দেশে আসেন। একপর্যায়ে গত ২৩ আগস্ট রাত ১১টার দিকে ওই তরুণীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ধর্ষণ করেন তিনি। এর কয়েক দিন পর তার খালার বাড়িতে কেউ না থাকার সুবাদে বিয়ে করার আশ্বাস দিয়ে দুই দিন তাকে ধর্ষণ করেন তিনি। তারপর নির্যাতিতা তরুণী বিবাহের জন্য বললে তিনি বিভিন্ন অজুহাতে তালবাহানা শুরু করেন।

এ বিষয়ে জানতে চাইলে কোম্পানীগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাদেকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, এ ঘটনায় ভুক্তভোগী তরুণী নিজেই বাদী হয়ে নারীও শিশু নির্যাতন আইনে অভিযুক্ত যুবকসহ চারজনকে আসামি করে মামলা দায়ের করেন। ওই মামলায় গতকাল বুধবার সকালে আসামিকে গ্রেফতার করা হয়। পরে একই দিন দুপুরে আসামিকে নোয়াখালী চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন