বিজ্ঞাপন

‘প্রধানমন্ত্রী আমতা আমতা করলেও আমি মেডিকেলে পরীক্ষা নিয়েছিলাম’

September 2, 2022 | 3:06 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, করোনার মধ্যে আমরা কোনো কাজ বন্ধ রাখি নাই। মেডিকেল কলেজে পরীক্ষাও বন্ধ রাখি নাই। অনেকেই এটার সমালোচনা করেছেন। প্রধানমন্ত্রী আমতা আমতা করেন এ বিষয়ে। আমি বলেছিলাম, আপনি আমতা আমতা করেন অসুবিধা নাই কিন্তু আই উইল ডু ইট।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে আয়োজিত চিকিৎসক-শিক্ষকদের সঙ্গে এক মতবিনিময় সভায় এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী।

জাহিদ মালেক বলেন, করোনার সময়ে যখন আমরা সিদ্ধান্ত নিলাম, মেডিকেল কলেজের পরীক্ষা নেব, তখন আমার মোবাইলে অন্তত ১০ হাজার গালি আসে শিক্ষার্থীদের কাছ থেকে। আমি বলেছিলাম, এটা করব। এমনকি আমি সেটা করেছি, যার সুফল এখন পাওয়া যাচ্ছে।

তিনি বলেন, আমি পরীক্ষা নেওয়ার কথা যখন ঘোষণা দিয়ে বলি তখন অনেকেই সমালোচনা করেন। প্রধানমন্ত্রীও আমতা আমতা করেন এ বিষয়ে। আমি বলেছিলাম, আপনি আমতা আমতা করেন অসুবিধা নাই কিন্তু আমি এটা করবোই। এটা সফলভাবে সম্পন্ন করার জন্য যে আত্মবিশ্বাস প্রয়োজন তা আমার আছে। আর তাই দেখবেন এটা সফলভাবেই সম্পন্ন হবে।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, করোনার মধ্যে নার্সিং পরীক্ষা হয়েছে, প্রোফেশনাল পরীক্ষা হয়েছে, কোনো অটো পাশ নাই। আমি এটাও বলে দেই যে মেডিক্যাল সায়েন্সে কখনো কোনো অটোপাশের সুযোগ নাই। মানুষের জীবন নিয়ে আমরা কাজ করি, ইট, বালি সিমেন্ট নিয়ে কাজ করি না। আমি থাকতে কোনো অটো পাশ হবে না।

এর আগে, কুমিল্লা সিভিল সার্জন কার্যালয়ে আয়োজিত ছয় জেলার স্বাস্থ্য স্থাপনা উদ্বোধন এবং প্রান্তিক পর্যায়ে স্বাস্থ্য কর্মীদের মাঝে ল্যাপটপ ও পিডিএ বিতরণ করা হয়।

অনুষ্ঠানে স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেন, করোনার সময়ে আমাকে অনেকেই বলেছিল মেডিকেল স্টুডেন্টদের অটোপাস দেওয়ার জন্য। আমি সাফ জানিয়ে দিয়েছি, না এটা হবে না। পরীক্ষা হবে, পরীক্ষার মাধ্যমেই পাস করে আসতে হবে মেডিকেল স্টুডেন্টদের।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে স্বাস্থ্য বিভাগের সচিব ড. মো. আনোয়ার হোসেন হাওলাদার, স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম, স্বাস্থ্য শিক্ষা অধিদফতরের মহাপরিচালক একেএম আমিুরুল মোর্শেদসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এসবি

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন