বিজ্ঞাপন

ডেথ ওভারের বোলিংকে দুষছেন সাকিব

September 2, 2022 | 3:17 am

স্পোর্টস করেসপন্ডেন্ট

১৮৩ রানের পুঁজি নিয়ে বোলিংয়ে শুরু থেকেই শ্রীলংকাকে চাপে রেখেছিল বাংলাদেশ। মাঝের ওভারগুলোতে নিয়মিত বিরতিতে উইকেট তুলে নিয়ে ম্যাচের পাল্লা নিজেদের দিকে হালিয়েও নিয়েছিল সাকিব আল হাসানের দল। কিন্তু ডেথ ওভারের সমীকরণ মিলাতে না পারায় হতাশার হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে। যে হারটা এশিয়া কাপ থেকে ছিটকে ফেলেছে বাংলাদেশকে। ম্যাচ শেষে সেই ডেথ ওভার বোলিংকেই দুষলেন সাকিব আল হাসান।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১ সেপ্টম্বর) দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে জয়ের জন্য শেষ চার ওভারে ৪৩ রান লাগত শ্রীলংকার। হাতে ছিল চার উইকেট। ১৮তম ওভারে ব্যাটিং পারদর্শী একমাত্র অপরাজিত দাসুন শানাক ফিরলে জয়ের পাল্টা বাংলাদেশের দিকেই হেলে পড়েছিল।

কিন্তু তারপর শ্রীলংকার লোয়ার অর্ডার ব্যাটারদের বিপক্ষেও রানের চাকা আটকে রাখতে পারেনি বাংলাদেশি বোলিং আক্রমণ। বিশেষ করে এবাদত হোসেন চৌধুরী। শেষ দিকে লংকান পেসার আসিথা ফার্নান্দো মাত্র ৩ বলে ১০ রান করেন। বোলার চামিকা কারুনারত্নে ১০ বলে করেন ১৬ রান। ডেথ ওভারে ইবাদত হোসেনের এলোপাতাড়ি বোলিংয়ের সুযোগ নিয়ে রান তুলেছেন দুজন।

ম্যাচ শেষে সাকিব বলছিলেন, ‘ডেথ বোলিং হলো এমন কিছু যেটায় আমরা উন্নতি করার চেষ্টা করছি। এটাই আমাদের ম্যাচ হারিয়ে দিয়েছে। শেষ দুই ওভারে ৮ উইকেট পড়ে যাওয়া অবস্থায় তাদের ১৭-১৮ রান লাগত (চামিকা যখন আউট হন, তখন শ্রীলঙ্কার প্রয়োজন ছিল ৮ বলে ১৩ রান)। কিন্তু তবুও ৪ বল বাকি রেখে তারা জিতেছে। ডেথ ওভারে আমরা ভালো বল করিনি।’

বিজ্ঞাপন

বাংলাদেশের বোলিং ইনিংসের শেষ চার ওভারের দুই ওভার করেছেন স্পিনার শেখ মাহেদি হাসান। পেসারদের বোলিং কোটা আগেই শেষ করে ফেলেছিলেন অধিনায়ক সাকিব আল হাসান।

শেষ দিকের জন্য পেসারদের ওভার জমিয়ে না রাখার ব্যাখ্যায় সাকিব বলেন, ‘আমরা দেখছিলাম যে ফাস্ট বোলাররা উইকেট পাচ্ছিল। ফলে শ্রীলঙ্কা চাপে ছিল। আমরা আগেভাগে উইকেট তুলে নিতে চেয়েছিলাম। কিন্তু পেসাররা তাদের পরিকল্পনা বাস্তবায়ন করতে না পারায় শেষ ওভারে স্পিনার ব্যবহার করতে হয়।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন