বিজ্ঞাপন

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দ. আফ্রিকার দল ঘোষণা

September 6, 2022 | 6:34 pm

স্পোর্টস ডেস্ক

আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য চূড়ান্ত দল ঘোষণা করেছে দক্ষিণ আফ্রিকা। নিয়মিত অধিনায়ক টেম্বা বাভুমা ফিরেছেন দলে। তিনিই বিশ্বকাপে প্রোটিয়াদের নেতৃত্ব দেবেন। তবে চোটের কারণে ফর্মে থাকা ব্যাটার রেসি ফন ডার ডুসনকে বিশ্বকাপে পাচ্ছে না দক্ষিণ আফ্রিকা।

বিজ্ঞাপন

ফর ডার ডুসনের চোট দলে সুযোগ করে দিয়েছে ছয় বছর পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরা রাইলি রুশোকে। কালপাক চুক্তিতে ইংল্যান্ডে খেলতে যাওয়ার কারণে অনেকদিন যাবত দক্ষিণ আফ্রিকা দলের বাইরে ছিলেন রুশো। রুশোর সঙ্গে ১৪ সদস্যের দলে আছেন রিজা হেনড্রিক্স, কুইন্টন ডি কক, এইডেন মার্করাম।

ইংল্যান্ডের বিপক্ষে ওল্ড ট্রাফোর্ড টেস্টে ফিল্ডিং করার সময় চোট পান ফন ডার ডুসেন। বাঁহাতের তর্জনী ভেঙে যায় তার। ধারণা করা হচ্ছে চোট থেকে সেড়ে উঠতে অন্তত ছয় সপ্তাহ লাগবে তারকা ব্যাটারের।

অপর দিকে কনুইয়ের চোটে পড়া বাভুমা ইংল্যান্ড সফরে কোনো সংস্করণেই খেলেননি। সামনেই টি-টোয়েন্টি বিশ্বকাপ বলে অস্ত্রোপচার না করিয়ে অন্য পন্থায় চিকিৎসা নিয়েছেন। তাতে খেলার মতো ফিটও হয়েছেন প্রোটিয়া অধিনায়ক। আসন্ন ভারত সফরের দলে থাকার কথা বাভুমার। অনেকদিন পর ক্রিকেটে ফিরবেন এই সিরিজ দিয়েই।

বিজ্ঞাপন

দক্ষিণ আফ্রিকার নির্বাচক কমিটির সমন্বয়ক ভিক্টর এমপিটস্যাং বলেছেন, ‘টেম্বা ভালোভাবে সেরে উঠেছে। সে নামিবিয়াতে লায়ন্সের হয়ে খেলছে। রেসি—আমরা সবাই জানি, এক সপ্তাহ আগে তার আঙুল ভেঙেছে। অস্ত্রোপচার করিয়েছে সে। দুর্ভাগ্যবশত চোটটা ভালো সময়ে আসেনি।’

টি–টোয়েন্টি বিশ্বকাপের জন্য দক্ষিণ আফ্রিকা দল:

টেম্বা বাভুমা (অধিনায়ক), কুইন্টন ডি কক (উইকেটকিপার), রিজা হেনড্রিকস, হেনরিখ ক্লাসেন, কেশব মহারাজ, এইডেন মার্করাম, ডেভিড মিলার, লুঙ্গি এনগিডি, আনরিখ নর্কিয়া, ডোয়াইন প্রিটোরিয়াস, কাগিসো রাবাদা, রাইলি রুশো, তাব্রেইজ শামসি, ট্রিস্টান স্টাবস। রিজার্ভ: বিওর্ন ফোরটুইন, মার্কো ইয়ানসেন, আন্দিলে ফিকোয়াও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন