বিজ্ঞাপন

ই-কমার্স আলেশা মার্টের চেয়ারম্যানের বিরুদ্ধে ২ মামলা

September 7, 2022 | 4:18 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: চেক প্রতারণার অভিযোগে ই-কমার্স প্রতিষ্ঠান আলেশা মার্টের চেয়ারম্যান মঞ্জুরুল আলম সিকদারের বিরুদ্ধে ঢাকার এক আদালতে দু’টি মামলা দায়ের করা হয়েছে।

বিজ্ঞাপন

বুধবার (৭ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহর আদালতে আব্দুল্লাহ আল মামুন নামে এক ব্যক্তি বাদী হয়ে মামলা দু’টি দায়ের করেন।

বাদীপক্ষের আইনজীবী খাদেমুল ইসলাম মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেন। তিনি বলেন, ‘আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে আসামিকে আদালতে হাজির হতে সমন জারি করেছেন আদালত।’

মামলার অভিযোগে বলা হয়, গত বছর ৫ ও ৭ জুন আব্দুল্লাহ আল মামুন তিনটি মোটরসাইকেল কেনার অর্ডার দেন। কিন্তু পরবর্তীতে অর্ডার করা মোটরসাইকেল দিতে ব্যর্থ হয়ে আসামি বাদীকে ন্যাশনাল ব্যাক লিমিটেড গুলশান করপোরেট শাখার আলেশা মার্টের নামে থাকা চার লাখ ২৩ হাজার টাকার দু’টি চেক দেন। সেই চেক নগদায়নের জন্য বিগত ২০ জুন বাদীর নিজ নামে ডাচ-বাংলা ব্যাংক ইব্রাহীমপুর শাখায় জমা দিলে তা ডিজঅনার হয়। এরপর গত ১৭ জুলাই আসামির প্রতি লিগ্যাল নোটিশ ইস্যু করা হলেও টাকা না পাওয়ায় এই মামলা করেন।

বিজ্ঞাপন

অপর মামলার অভিযোগে বলা হয়, গত বছর ২৪ জুন তিনটি মোটরবাইক ক্রয়ের অর্ডার দেন। অর্ডার করা মোটরসাইকেল দিতে ব্যর্থ হয়ে আসামি তার মালিকানাধীন প্রতিষ্ঠান আলেশা অ্যাগ্রো লিমিটেডের নামে ইসলামী ব্যাংক বনানী শাখার অ্যাকাউন্টের তিন লাখ ৫২ হাজার টাকার একটি চেক দেন। চেকটি নগদায়নের জন্য গত ২৮ জুলাই বাদীর নিজের ডাচ-বাংলা ব্যাংক ইব্রাহীমপুর শাখায় জমা দিলে পর্যাপ্ত টাকা না থাকায় তা ডিজঅনার হয়। এরপর টাকা পরিশোধে গত ৩ সেপ্টেম্বর আসামির প্রতি লিগ্যাল নোটিশ পাঠানো হয়। এতেও ফল না পেয়ে বাদী আদালতে এই মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এমও

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন