বিজ্ঞাপন

শুক্র-শনিবার মাইডাস সেন্টারে বিবির পাবণ

September 8, 2022 | 7:32 pm

সারাবাংলা ডেস্ক

ঢাকা: করোনা মহামারির কারণে দুই বছর বন্ধ থাকার পর পটের বিবি আয়োজন করেছে বিবির পাবণ। পটের বিবির নকশার ভক্ত ও ক্রেতারা সবসময়ই এ আয়োজনের জন্য অপেক্ষা করে থাকেন। এবার পাবণে পটের বিবির সঙ্গে যুক্ত হয়েছে দারুণ আরও কয়েকটি উদ্যোগ।

বিজ্ঞাপন

আগামী ৯ ও ১০ সেপ্টেম্বর (শুক্র ও শনিবার) রাজধানীর ধানমন্ডির মাইডাস সেন্টারে নবম বারের মতো আয়োজিত হতে যাচ্ছে বিবির পাবণ। চলবে বেলা ১১ টা থেকে রাত ৮ টা পর্যন্ত।

পাবণে ‘পটের বিবি’র সকল পণ্য প্রদর্শিত হবে। পাশাপাশি এবারে সঙ্গী হিসেবে রয়েছে, রংধনু ক্রিয়েশন, অরনীর, ডোরেমি, রঙবতী,পুনিজ কিচেন, আরুনিকা, কালিন্দি এবং বুকস অব বেঙ্গল।

প্রতিবারই পাবণ উপলক্ষে নতুন কালেকশন আনে পটের বিবি। সেই ধারাবাহিকতায় এবারে আসবে নতুন নতুন নকশার শাড়ি, স্কার্ট, কুর্তি, ব্লাউজ, ব্লাউজ পিস এবং ব্যাগ। ব্লক, স্ক্রিন প্রিন্ট, এম্ব্রয়ডারি সবই থাকবে এবারের আয়োজনে। থাকবে পটের বিবির নিজস্ব নকশায় বোনা তাঁতের শাড়িও। এসব পণ্য থেকে ক্রেতারা পছন্দ করে দেখে বেছে নিতে পারবেন নিজের পছন্দের পণ্যটি।

বিজ্ঞাপন

হাতে আঁকা পণ্য নিয়ে পাবণে থাকবে রংধনু ক্রিয়েশন। থাকবে হাতে আঁকা মসলিন, জামদানি, সুতি, হাফসিল্ক শাড়ি। পাশপাশি টুপিস, কাফতান, ল্যাম্পশেড, অর্নামেন্ট বক্স, ব্যাগের মতো পণ্যেও থাকবে রংতুলির ছোঁয়া।

হ্যান্ডমেইড গহনা, চমৎকার নকশার হাতে ফুল তোলা আংটি, হুপ আর্ট সবই পাওয়া যাবে সেখানে। সফট সিল্কসহ সব রকম শাড়িতেই হ্যান্ডপেইন্ট থাকবে শাড়ির পসরায়। পাবণ এবং শরতের আবহাওয়াকে আলাদা নজর দিয়ে হালকা, নরম রঙের ভাইব্রান্ট কাজ এবার প্রাধান্য পাবে। থাকবে হাতের কাজের ফিউশন রেডি কুর্তি আর ল্যাম্পশেডে নতুন সংযোজন।

বিজ্ঞাপন

পাবণকে একেবারেই অনন্য করেছে যে উদ্যোগটি সেটি হলো অরনীর। এখানে মিলবে বিভিন্ন জাতের গাছ। মূলত নানা রকম গাছ নিয়ে কাজ করলেও পাবনে অরনীর থাকবে একদম কম যত্নে, ঘরে ডেস্কে বারান্দায় রাখার মতো স্বল্পমূল্যের তৈরি গাছ। গাছের যত্ন করার পদ্ধতিও জানিয়ে দেওয়া হবে। পাবণে অর্ডার করলে বিনামূল্যে হোম ডেলিভারি ও বিক্রয় পরবর্তী সেবা পাওয়া যাবে।

এসবের পাশাপাশি অথেন্টিক স্কিন কেয়ার ও কসমেটিক নিয়ে থাকবে ডোরেমি। সরাসরি যুক্তরাজ্য থেকে আমদানি করা পণ্য থাকবে এ স্টলে। এর মধ্যে রয়েছে শ্যাম্পু, ফেসওয়াস, ময়েশ্চারাইজার, সেরাম থেকে শুরু করে শিশু যত্নের বিভিন্ন ধরনের সামগ্রী। থাকবে হরলিক্স, নাটেলা, কর্নফ্লেক্স, স্যানিটারি ন্যাপকিন, চকলেট, সাপ্লিমেন্ট, হেলদি ফুড আইটেম ইদ্যাদিও।পাবণ উপলক্ষে ডোরেমির বিভিন্ন পণ্যে থাকছে বিশেষ ডিসকাউন্ট আর পাবণে এসে প্রি-অর্ডার করে গেলে থাকবে পরবর্তীতে ফ্রি ডেলিভারির সুবিধা।

নিজস্ব নকশার দেশি গহনার পসরা নিয়ে পাবণে থাকবে রঙবতী। এতিহ্যবাহী থেকে শুরু করে আধুনিক জাঁকজমক সাজের সঙ্গে মানায় এমন সব গহনা পাওয়া যাবে এখানে। হাতের পলা, বালা, পায়ের নুপুর, ব্রুচ, নেকলেসসহ বিভিন্ন ধরনের ও বৈচিত্রপূর্ণ নকশার সমাধান থাকবে রঙবতীতে। বিবির পাবণ উপলক্ষে থাকবে নতুন নকশার ঝুমকো বালা থেকে শুরু করে কানের টপস, হাতের ব্রেসলেট।

বিজ্ঞাপন

বাংলাদেশের একেবারে নিজস্ব পণ্য পাটের ব্যাগ নিয়ে পাবণে হাজির থাকবে কালিন্দী। দাম,মান এবং বর্তমান চাহিদাকে প্রাধান্য দিয়ে পাটের ব্যাগে বৈচিত্র আনতে চেষ্টা করছে উদ্যোগটি। আধুনির নকশার চমৎকার সব ব্যাগ পাওয়া যাবে এখানে। বিবির পাবনের চমক হিসেবে থাকবে পাটের তৈরি ফ্লোরম্যাট।

হাতে তৈরি জুয়েলারির পাশাপাশি কাঠের লুডু,দাবা,ঘড়ি,পাজল,স্টেশনারি,ফটোফ্রেম, ঘরসাজানোর জিনিস, কাঠের খেলনা,উপহার সামগ্রী থেকে শুরু করে নানা আয়োজন নিয়ে বিবির পাবণে থাকবে আরুনিকা। দেশি কারিগরদের নিপুণ হাতে গড়া আরুনিকার প্রতিটি পণ্যই অনন্য।এবারের পাবণে আরুনিকায় বিশেষ আকর্ষণ হিসেবে থাকবে গোল লুডুবোর্ড।

পাবণের আরেক বৈচিত্র হলো বুকস অব বেঙ্গল। দুই বাংলার বইপ্রেমীদের কাছে জনপ্রিয় বুকস অব বেঙ্গল তার পসরা নিয়ে থাকবে পাবণে। মূল আকর্ষণ হিসেবে থাকবে আনন্দ প্রকাশের প্রচুর আউট অব স্টক বইয়ের কালেকশন।

অনলাইন কেক শপের জগতে নিঃসন্দেহে সবচেয়ে পছন্দনীয় নাম পুনিজ কিচেন। ঘরে বানানো মজাদার ফ্লেভারের কেক ও স্ন্যাকস নিয়ে এবারের পাবণে থাকবে উদ্যোগটি। পাবণে ঘুরতে ঘুরতে ক্ষুধা পেয়ে গেলে তা মেটানো যাবে সহজেই।

সারাবাংলা/একে

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন