বিজ্ঞাপন

ঢাকা উদ্যানে কিশোর গ্যাংয়ের পিটুনিতে নির্মাণ শ্রমিকের মৃত্যু

September 8, 2022 | 7:47 pm

স্টাফ করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীর মোহাম্মদপুর ঢাকা উদ্যান এলাকায় সংঘবদ্ধ কিশোর গ্যাংয়ের পিটুনিতে বাবু (২৮) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (৮ আগস্ট) বিকেলে মুমূর্ষু অবস্থায় বাবুকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

মৃত বাবু ভোলা জেলার বোরহান উদ্দিন উপজেলার ঝিটকা গ্রামের মৃত শরবত আলীর ছেলে। মোহাম্মদপুর ঢাকা উদ্যান ৫ নম্বর রোডের সি ব্লকের একটি নির্মাণাধীন ভবনে রাজমিস্ত্রীর কাজ করতেন এবং সেখানেই থাকতেন।

বাবুর বন্ধু মো. ইয়াসিন হাওলাদার জানান, গতকাল বুধবার দুপুর ১টার দিকে তাদের বন্ধু সাগর ও তসলিম ঢাকা উদ্যান সংলগ্ন তুরাগ নদীর পাড়ে ঘুরতে যান। তখন কিশোর গ্যাংয়ের সদস্য বখাটে নয়ন, বাবু-২, রাসেল, রুবেল ও ফালান তাদেরকে মারধর করে। তাদের মানিব্যাগ ও মোবাইল হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। তখন তারা বাবুকে ফোন দিলে বাবু ঘটনাস্থলে যান। এ সময় সাগর ও তসলিমকে ছাড়িয়ে আনার চেষ্টা করেন তাদের বন্ধু বাবু।

বিজ্ঞাপন

তখন ওই গ্যাংয়ের সদস্যরা বাবুকেও মারধর করেন। বাবুর সঙ্গে কথাকাটাকাটির এক পর্যায়ে বাবুর তলপেটে লাথি দেয় নয়ন। এতে সে মাটিতে লুটিয়ে পড়ে। খবর পেয়ে অন্য বন্ধু ও সহকর্মীরা মিলে বাবুকে উদ্ধার করে বুধবার বিকেলে সোহরাওয়ার্দী হাসপাতালে নিয়ে যান। তবে সেখানকার চিকিৎসকরা তাকে ঢাকা মেডিকেলে পাঠিয়ে দেন।

সহকর্মীরা জানান, ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়ার পর কয়েকটি পরীক্ষা নিরীক্ষা করার পর চিকিৎসকরা তাকে হাসপাতাল থেকে ছেড়ে দেন। বৃহস্পতিবার দুপুরে সে হঠাৎ আবার অসুস্থ হয়ে পড়লে আবার ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা বাবুকে মৃত ঘোষণা করেন।

চার ভাই, এক বোনের মধ্যে বাবু সবার ছোট ছিলেন।

বিজ্ঞাপন

এক ছেলে ও এক মেয়ের পিতা নির্মাণ শ্রমিক বাবু। তারা গ্রামে থাকেন। গত কয়েক বছর জীবিকার তাগিদে বাবু মোহাম্মদপুরে ছিলেন।

ঢামেক হাসপাতালের পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. বাচ্চু মিয়া জানান, বন্ধু-বান্ধব ও সহকর্মীরা বাবুকে হাসপাতালে নিয়ে আসেন। এরপর চিকিৎসকরা পরীক্ষা-নিরীক্ষা করে তাকে মৃত ঘোষণা করেন। মরদেহটি মর্গে রাখা হয়েছে।

বাচ্চু মিয়া জানান, নির্মাণ শ্রমিক বাবুকে মারধর করা হয়েছিল বলে জানা গেছে। তবে তার শরীরে বাহ্যিক কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ বলেন, ‘টাকা-পয়সার লেনদেন নিয়ে গতকাল একটা মারামারির ঘটনা ঘটেছিল। ঘটনার সময় বাবুর পেটে লাথি দেওয়া হয়েছিল বলে প্রাথমিকভাবে জানতে পারি। এ কারণে সে অসুস্থ হয়ে পড়ে। বিষয়টি বিস্তারিত তদন্ত করে দেখা হচ্ছে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএসআর/একে

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন