বিজ্ঞাপন

কী আছে পদ্মা সেতু ভ্রমণের সরকারি প্যাকেজে?

September 11, 2022 | 12:17 pm

তামান্না সুলতানা

বাংলাদেশের স্বপ্নের পদ্মা সেতু। দেশের সবচেয়ে বড় অবকাঠামো পদ্মা সেতু চালুর পর অনেকেরই লালিত ইচ্ছে পদ্মা সেতুটি একবার ঘুরে দেখা। সেই স্বপ্নের রূপায়নেই বাংলাদেশ পর্যটন করপোরেশন চালু করেছে ‘স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণ প্যাকেজ’। এই্ প্যাকেজের আওতায় শুক্র, শনি ও মঙ্গলবারে শীতাতপ নিয়ন্ত্রিত ট্যুরিস্ট বাসে চড়ে পদ্মা সেতুতে ঘুরতে যেতে পারবেন ভ্রমণপিপাসুরা। এর মধ্যে শুক্র ও শনিবার চাকরিজীবীদের প্রাধান্য দেওয়া হয়। আর অবসরপ্রাপ্ত, ব্যবসায়ী ও শিক্ষার্থী; মানে যাদের অফিস নেই, তাদের মঙ্গলবার প্রাধান্য দেওয়া হয়। ভ্রমণের জন্য ভ্রমণকারীকে দিতে হয় এক হাজার ২০০ টাকা। পাঁচ বছরের কম বয়সীদের কোনো খরচ দিতে হয় না।

বিজ্ঞাপন

স্বপ্নের পদ্মা সেতু ভ্রমণের এই যাত্রা শুরু হবে রাজধানীর আগারগাঁওয়ের পর্যটন ভবন থেকে। বাস বিকাল সাড়ে তিনটায় পদ্মা সেতুর উদ্দেশে ছেড়ে ঢাকার শ্যামলী, আসাদগেট, সাইন্সল্যাব হয়ে বুয়েটের সামনে দিয়ে হানিফ ফ্লাইওভার হয়ে বিকাল সাড়ে ৫টার দিকে পদ্মা সেতুতে পৌঁছায়। এরপর মাওয়া প্রান্ত দিয়ে কোস্টার বাসটি পদ্মা সেতুর ওপর ওঠে। মাওয়া থেকে জাজিরা প্রান্তে যেতে সময় লাগে ১২ মিনিটের মতো। স্বাভাবিকের তুলনায় বাসটি একটু ধীরে চলে, যেন সবাই নদী ও সেতু ভালো করে দেখতে পারে। পদ্মা সেতু পেরিয়ে বাস প্রথমে থামে ফরিদপুরের ভাঙা ইন্টারসেকশনে। ১৫ মিনিটের মতো সেখানে যাত্রাবিরতির পর পদ্মার পাড়ে ঘাসবন নামে একটি রেঁস্তোরায় থামে বাস। সেখানে সবাইকে প্যাকেজের আওতায় নুডলস, চিকেন ফ্রাই ও পানীয় পরিবেশন করা হয়। রেঁস্তোরাটিতে প্রায় এক ঘণ্টা অবস্থানের পর বাসটি আবার ঢাকার উদেশ্যে রওয়ানা হয়। ঢাকায় ফিরে রাত সাড়ে ১০টার মধ্যে।

বিজ্ঞাপন

পর্যটন করপোরেশনের প্যাকেজটা এমনভাবে করা হয়েছে যাতে দর্শনার্থীরা দিনের আলোয় পদ্মা সেতু দেখতে পায়, আবার রাতেও দেখতে পায়। গাড়ির ভেতরে ফ্রি ওয়াইফাইয়ের ব্যবস্থা রয়েছে। যাত্রীদের নিরাপত্তায় গাড়িতে সিসি ক্যামেরা রয়েছে, যা পর্যটন করপোরেশন থেকে নিয়ন্ত্রণ করা হয়।

বাংলাদেশ পর্যটন করপোরেশনের ন্যাশনাল হোটেল অ্যান্ড ট্যুরিজম ট্রেনিং ইনস্টিটিউটের প্রশিক্ষিত গাইডরা এই ট্যুর পরিচালনা করবেন।এই প্যাকেজে দর্শনার্থীদের ব্যাপক সাড়া মিলছে বলে জানিয়েছে পর্যটন করপোরেশন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসবিডিই/এএসজি

Tags: , , , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন