বিজ্ঞাপন

দেশে বৃষ্টি তাই বিদেশে ক্যাম্প করবে বাংলাদেশ

September 13, 2022 | 6:11 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

আগামী ১৫ সেপ্টেম্বরের মধ্যে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করতে হবে। পরিকল্পনা ছিল বিশ্বকাপ দল ঘোষণার আগে মিরপুরে ক্রিকেটারদের নিয়ে তিন দিনের ম্যাচ সিনারিও ক্যাম্প করবেন টি-টোয়েন্টি দলের টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম। কিন্তু বৃষ্টির উপদ্রবে সেই পরিকল্পনায় গুড়েবালি। এর প্রেক্ষিতে দেশের বাইরে ক্যাম্প করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)।

বিজ্ঞাপন

মিরপুরে তিন দিনের ক্যাম্প হওয়ার কথা ১২, ১৩ ও ১৪ সেপ্টেম্বর। বৃষ্টির সঙ্গে লুকোচুরি খেলে গতকাল প্রথম দিনে কিছু অনুশীলন হলেও আজ মাঠে নামাই সম্ভব হয়নি।

আজ (১৩ সেপ্টেম্বর) মঙ্গলবার সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি। কখনো গুড়িগুড়ি কখনো মুশলধারে। যাতে মিরপুরের শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের উইকেট থেকে কাভার সরানোই গেল না। ইনডোরে অল্প অনুশীলনের সুযোগ পেয়েছেন কয়েকজন ক্রিকেটার, বাকিদের সময় কেটেছে জিমে।

নতুন টেকনিক্যাল কনসালটেন্ট শ্রীধরন শ্রীরাম দায়িত্ব পেতেই শুরু হয়ে গিয়েছিল এশিয়া কাপ। ক্রিকেটারদের অনুশীলনে সেভাবে দেখতেই পারেননি তিনি। বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন বলছেন ‘ঠিকভাবে অনেকের নামও জানেন না শ্রীধরন’! সব মিলিয়ে বিশ্বকাপ এবং নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজের আগে বিদেশে ক্যাম্প করার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি।

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার দুপুরে বিসিবি কার্যালয়ে আসেন সভাপতি নাজমুল হাসান পাপন। ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস, দুই নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু ও হাবিবুল বাশার সুমন, টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন এবং শ্রীরামের সঙ্গে দীর্ঘক্ষণ বৈঠক করেছেন তিনি।

তারপর সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে জানিয়েছেন বিদেশে ক্যাম্প করার সিদ্ধান্তের কথা, ‘মূলত আমাদের এখানে (মিরপুরে) ক্যাম্প করার কথা ছিল, তিন দিনের। কিন্তু এখন যেটা দেখা যাচ্ছে যে, ওরা বলছে পারছে না। যে পরিকল্পনাগুলো ছিল একটাও করতে পারছে না এবং দুই এক দিনের মধ্যে (আবহাওয়া) ঠিক হবে বলেও মনে হচ্ছে না। কাজেই এটা নিয়ে আজকে আমরা বসেছিলাম। আমরা বিকল্প একটা ব্যবস্থা করছি। আমরা অন্য কোথাও গিয়ে অনুশীনলটা করতে পারি কিনা।’

বিজ্ঞাপন

তিন-চারটি দেশের সঙ্গে ক্যাম্প করতে যাওয়ার বিষয়ে আলোচনাও শুরু করেছে বিসিবি। তার মধ্যে রয়েছে সংযুক্ত আরব আমিরাত। সবকিছু ঠিক থাকলে ২৫ তারিখের দিকে ক্যাম্প করতে ঢাকা ছাড়বেন ক্রিকেটাররা, বিসিবি পরিকল্পনা এমনই। ক্যাম্প শেষে সরাসরি নিউজিল্যান্ডের ত্রিদেশীয় সিরিজ খেলতে যাবে দল, সেখান থেকে বিশ্বকাপে।

নাজমুল হাসান পাপন বলেন, ‘যেহেতু আমাদের টেননিক্যাল কনসালটেন্স আছে সে এখনো অনেক খেলোয়াড়কে চিনেই না। কারো খেলাও দেখেনি, কাজেই তার জন্যও সুবিধা হতো বুঝতে যে আসলে কম্বিনেশনটা কি হওয়া উচিত। কিন্তু এটা এখোনে সে পারছে না। আজকে আমরা একটা সিদ্ধানত নিয়েছি যে, যত তাড়াতাড়ি সম্ভব অন্য কোনো জায়গায় গিয়ে প্র্যাকটিসগুলো করতে পারি। এটাই হলো মেইন কাজ।’

সারাবাংলা/এসএইচএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন