বিজ্ঞাপন

বৃষ্টিপাত ও ঝোড়ো হওয়া মোংলায়, ৩ নম্বর সতর্ক সংকেত বন্দরে

September 14, 2022 | 11:55 am

লোকাল করেসপন্ডেন্ট

মোংলা (বাগেরহাট): বঙ্গোপসাগরে সৃষ্ট নিম্নচাপে কারণে বাগেরহাটের মোংলা উপজেলায় থেমে থেমে হালকা ও ভারী বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়া বয়ে যাচ্ছে। এ কারণ বুধবার (১৪ সেপ্টেম্বর) মোংলা বন্দরকে তিন নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখিয়ে যেতে বলেছে আবহাওয়া অফিস।

বিজ্ঞাপন

তবে বঙ্গোপসাগর ঝড়ের কবলে পড়ে কোনো নৌকা ডুবির খবর পাওয়া যায়নি। এদিকে মোংলা বন্দরের পশুর নদী উত্তাল থাকায় স্থানীয়দের মাইকিং করে সতর্ক করছে কোস্টগার্ড। একইসঙ্গে জেলেদের নিরাপদে সরিয়ে নিয়েছে তারা।

সুন্দরবন পূর্ব বনবিভাগের দুবলা টহল ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা দিলিপ মজুমদার বলেন, বুধবার জলোচ্ছাসে কম এলাকা প্লাবিত হয়েছে। সকাল থেকে দুবলার চর এলাকায় বৃষ্টিপাতসহ ঝোড়ো হাওয়া বইছে। দুর্যোগপূর্ণ আবহাওয়া সাগর উত্তাল থাকায় প্রায় অর্ধশত ট্রলার দুবলার ভেদাখালী, ভাঙ্গার খাল ও মেহেরআলী খালে নিরাপদে আশ্রয় নিয়েছেন।

কোস্টগার্ড পশ্চিম জোনের সদর দফতরের স্টাফ অফিসার (অপারেসন্স) লেফট্যানেন্ট কমান্ডার শেখ মেসবাহ উদ্দিন বলেন, জেলেদের নিরাপদে সরিয়ে অনতে সক্ষম হয়েছে কোস্টগার্ড। এখন সতর্কতার সঙ্গে তারা টহল অব্যাহত রেখেছেন কোস্টগার্ডের সদস্যরা। এছাড়া মৎস্যজীবী ও জেলেদের সঙ্গে বৈঠক করে তাদের করণীয় বিষয় পরামর্শ দিয়েছি। এই দুর্যোগে তাদের পাশে রয়েছে কোস্টগার্ড, আগামীতেও থাকবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এনএস

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন