বিজ্ঞাপন

বিসিবিকে এক হাত নিলেন মাহমুদউল্লাহ-মুশফিকের স্ত্রী

September 14, 2022 | 8:27 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

নানান জল্পনার পর শেষ পর্যন্ত টি-টোয়েন্টি দল থেকে বাদই পড়লেন মাহমুদউল্লাহ রিয়াদ। অভিজ্ঞ ক্রিকেটারকে ছাড়াই আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য আজ চূড়ান্ত দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। বাদ পড়ার বিষয়টি সহজভাবে নিতে পারেননি মাহমুদউল্লাহর স্ত্রী জান্নাতুল কাওসার মিস্টি। সিদ্ধান্তের সমালোচনা করেছেন মুশফিকুর রহিমের স্ত্রী জান্নাতুল কেফায়াত মন্ডিও।

বিজ্ঞাপন

মাহমুদউল্লাহকে বাদ দেওয়ার কারণ হিসেবে দীর্ঘমেয়াদি পরিকল্পনা ও তরুণদের সুযোগ করে দেওয়ার কথা বলা হয়েছে। দলে ফিনিশারের দায়িত্ব মাহমুদউল্লাহর। কিন্তু অনেকদিন যাবতই দায়িত্বটা ঠিকঠাক পালন করতে পারছিলেন না অভিজ্ঞ ক্রিকেটার। সর্বশেষ ১১ ম্যাচে মাহমুদউল্লাহর গড় ১৬.৫৪। ছয় নম্বরে ব্যাটিং করেন, তবুও স্ট্রাইকরেট ১০২.৮২। অধিনায়কত্ব হারানোর বড় কারণ ছিল এই অফ ফর্ম।

এশিয়া কাপের দুই ম্যাচে অনেকক্ষণ ক্রিজে থাকলেও বলের সঙ্গে পাল্লা দিয়ে রান তুলতে পারেননি। আফগানিস্তানের বিপক্ষে করেছিলেন ২৭ বলে ২৫, শ্রীলংকার বিপক্ষে ২২ বলে ২৫। অফ ফর্মে থাকা মাহমুদউল্লাহকে বিশ্বকাপ দলে রাখা হবে নাকি সাব্বির রহমান, ইয়াসির আলি রাব্বিদের মতো তরুণদের সুযোগ করে দেওয়া হবে এমন আলোচনা চলছিল কদিন ধরেই।

আজ বিসিবির পক্ষ থেকে মাহমুদউল্লাহ ‘বিয়োগে’র কথা চূড়ান্তভাবে জানিয়ে দেওয়া হলো। এমন সিদ্ধান্তে হতাশ মাহমুদউল্লাহর স্ত্রী জান্নাতুল কাওসার মিস্টি। সামাজিক যোগাযোগমাধ্যমে লিখেছেন, ‘এই দেশে যোগ্য লোকের যোগ্যতার মূল্যায়ন হয় না, হবে না।’

বিজ্ঞাপন

এই পোস্টে মুশফিকুর রহিমের স্ত্রী জান্নাতুল কেফায়াত মন্ডি কমেন্ট করেছেন, ‘আরেহ না, তাদের কাছে হার্ড হিটারদের একটি দল আছে। বলে বলে ছয় আর ছয়।’

উল্লেখ্য, মাহমুদউল্লাহ রিয়াদের স্ত্রী জান্নাতুল কাওসার মিস্টি ও মুশফিকুর রহিমের স্ত্রী জান্নাতুল কেফায়াত মন্ডি দুজন সম্পর্কে আপন বোন।

অনেকদিন অফ ফর্মে থাকা মুশফিকুর রহিম কিছুদিন আগে আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েছেন। এশিয়া কাপে ভালো পারফর্ম করতে পারেননি মুশফিকও।

বিজ্ঞাপন

সারাবাংলা/এসএইচএস

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন