বিজ্ঞাপন

পুলিশ প্রধান হচ্ছেন মামুন, র‍্যাবের ডিজি খুরশীদ

September 15, 2022 | 1:16 am

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: বাংলাদেশ পুলিশের পরবর্তী মহাপরিদর্শক (আইজিপি) হচ্ছেন র‌্যাবের মহাপরিচালক (ডিজি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন। আর র‍্যাবের মহাপরিচালক (ডিজি) হচ্ছেন অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। তিনি বর্তমানে পুলিশ সদর দফতরে কর্মরত আছেন।

বিজ্ঞাপন

বর্তমান আইজিপি বেনজীর আহমেদের চাকরির মেয়াদ আগামী ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে। এছাড়া আব্দুল্লাহ আল মামুনের চাকরির মেয়াদ আগামী বছরের ১১ জানুয়ারি পর্যন্ত রয়েছে।

বুধবার (১৪ সেপ্টেম্বর) স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে করা এ সংক্রান্ত প্রস্তাবনাটি প্রধানমন্ত্রীর দফতরে পাঠানো হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ওই প্রস্তাবনায় স্বাক্ষর করেছেন বলে জানা গেছে। বুধবার রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি বিশ্বস্ত সূত্র সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেছে।

বিজ্ঞাপন

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, আগামী ৩০ সেপ্টেম্বর চৌধুরী আবদুল্লাহ আল-মামুন আইজিপির দায়িত্ব নেবেন। তিনি র‌্যাবের মহাপরিচালক পদে যোগদানের আগে সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন। বিসিএস অষ্টম ব্যাচের এই কর্মকর্তা ২০২০ সালে র‍্যাবের ডিজি হিসেবে যোগদান করেন।

গত বছরের ১০ ডিসেম্বর যুক্তরাষ্ট্র গুরুতর মানবাধিকার লঙ্ঘনের অভিযোগে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এবং বাহিনীর সাবেক ও বর্তমান সাতজন কর্মকর্তার ওপর নিষেধাজ্ঞা দেয়। র‌্যাবের সাবেক ডিজি হিসেবে বেনজীর আহমেদও নিষেধাজ্ঞার মধ্যে পড়েন। আবার র‌্যাবের বর্তমান ডিজি হিসেবে চৌধুরী আবদুল্লাহ আল-মামুনের ওপরও একই নিষেধাজ্ঞা রয়েছে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/আইই

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন