বিজ্ঞাপন

এশিয়া কাপের ৫ জন নেই আফগানদের বিশ্বকাপ দলে

September 15, 2022 | 5:13 pm

স্পোর্টস ডেস্ক

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণার শেষদিন। আর শেষদিনেই মোহাম্মদ নবীকে অধিনায়ক করে ১৫ সদস্যের দল ঘোষণা করেছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড (এসিবি)।

বিজ্ঞাপন

এদিকে আফগানিস্তানের ১৫ সদস্যের দলে জায়গা হয়নি সদ্যই সমাপ্ত এশিয়া কাপের দলে থাকা পাঁচ খেলোয়াড়ের। মিডল অর্ডার ব্যাটার করিম জানাত আর ডানহাতি ব্যাটার সামিউল্লাহ শেনওয়ারি এশিয়া কাপেও দলের হয়ে খেলেছিলেন। তবে হাসমতউল্লাহ শহিদি, আফসার জাজাই ও নুর আহমেদরা স্কোয়াডে থাকলেও ম্যাচ খেলার সুযোগ পাননি।

আর দলে নতুন করে ঢুকেছেন ২২ বছর বয়সী মিডলঅর্ডার ব্যাটার দারবিশ রাসুলি, অলরাউন্ডার কায়েস আহমেদ এবং পেসার সালিম শফি। ২০ বছর বয়সী পেসার সালিম এবারই প্রথম জাতীয় দলে ডাক পেয়েছেন।

আগামী ১৬ অক্টোবর থেকে শুরু হতে যাওয়া বিশ্বকাপে আফগানিস্তান নিজেদের প্রথম ম্যাচে ২২ অক্টোবর ইংল্যান্ডের মুখোমুখি হবে। তবে তার আগে ১৭ অক্টোবর বাংলাদেশের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে তারা।

বিজ্ঞাপন

আফগানিস্তান দল

মোহাম্মদ নবী (অধিনায়ক), নজিবউল্লাহ জাদরান (সহ-অধিনায়ক), রহমানউল্লাহ গুরবাজ, আজমতউল্লাহ ওমরজাই, দারবিশ রাসুলি, ফরিদ আহমেদ, ফজল হক ফারুকি, হজরতউল্লাহ জাজাই, ইব্রাহিম জাদরান, মুজিব উর রেহমান, নাভিন উল হক, কায়েস আহমেদ, রশিদ খান, সালিম শফি ও উসমান গনি।

স্ট্যান্ডবাই

বিজ্ঞাপন

আফসার জাজাই, শরফুদ্দিন আশরাফ, রহমত শাহ ও গুলবাদিন নাইব।

সারাবাংলা/এসএস

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন