বিজ্ঞাপন

বিএনপির সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষ, টিয়ারশেল-বুলেট ছুড়েছে পুলিশ

September 15, 2022 | 5:33 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

ঢাকা: রাজধানীতে পল্লবীতে বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ‘আওয়ামী লীগ’ নেতাকর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে নিতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

বিজ্ঞাপন

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে এ ঘটনা ঘটে।

বিএনপির অভিযোগ, পল্লবীতে বিএনপির পূর্বঘোষিত সমাবেশ ছিল। আজ সেখানে কয়েক হাজার নেতাকর্মী জড়ো হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা তাতে বাধা দেয়। এরপর পুলিশ একসঙ্গে হয়ে বিএনপি নেতাকর্মীদের ওপর হামলা করে।

বিজ্ঞাপন

সংঘর্ষে বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। অনেক নেতাকর্মীকে কুপিয়ে জখম করো হয়েছে বলে বিএনপির দাবি।

বিএনপির সঙ্গে আওয়ামী লীগের সংঘর্ষ, টিয়ারশেল-বুলেট ছুড়েছে পুলিশ

বিজ্ঞাপন

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান সারাবাংলাকে বলেন, “আমাদের পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবে আজ বিকেল ৩টায় মিরপুর পল্লবীতে সমাবেশ করার কথা ছিল। নির্ধারিত সময়ের মাত্র ২ ঘণ্টা আগে দুপুর ১ টায় আমাদেরকে অনুমোদন দেওয়া হয়। অনুমোদন পাওয়ার পর দুপুর দেড়টার দিকে আমরা মাইক লাগাতে গেলে ‘আওয়ামী সন্ত্রাসীরা’ হামলা করে।”

“প্রতিউত্তরে আমাদের নেতাকর্মীরা পাল্টা প্রতিরোধ গড়ে তোলে। এতে করে ‘আওয়ামী সন্ত্রীসারা‘ পিছু হটতে বাধ্য হয়। কিন্তু তাদের পক্ষ নিয়ে পুলিশ বিএনপির নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ শুরু করে। লাঠিচার্জে আমাদের বেশ কয়েকজন নেতাকর্মী গুরুতর আহত হয়েছে। আমরা মিরপুর বিভাগের পুলিশের উপ-কমিশনার (ডিসি) জসিম উদ্দীনের সঙ্গে কথা বলার চেষ্টা করেছি। তাকে প্রশ্ন করেছি অনুমোদন দেওয়ার পর আমাদের ওপর লাঠিচার্জ করা হলো কেন? তিনি বলেছেন, ‘অফিসে এসে কথা বলেন।”

বিজ্ঞাপন

‘আমরা এই ন্যাক্কারজনক হামলার নিন্দা জানাচ্ছি’ বলেন আমান উল্লাহ আমান।

তবে বিএনপির এ সব অভিযোগ অস্বীকার করেছে স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বিজ্ঞাপন

এ বিষয়ে জানতে চাইলে পল্লবী জোনের অতিরিক্ত উপ-কমিশনার আরিফ হোসেন সারাবাংলাকে বলেন, ‘বিএনপির সমাবেশকে কেন্দ্র করে বহিরাগতদের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এক পর্যায়ে পুলিশের ওপর বিএনপির নেতাকর্মীরা চড়াও হলে পুলিশ প্রথমে টিয়ারশেল ছোড়ে। এরপর পরিস্থিতি মোকাবিলায় কয়েক রাউন্ড রাবার বুলেট ছোড়া হয়েছে।’

 

সারাবাংলা/ইউজে/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন